LIVE : শুরু হয়ে গেল ঝড় বৃষ্টি, ঘণ্টায় ১৫০ থেকে ১৬০ কিমি বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস !

0
661

বিকাশ সিং, কলকাতা : এইমুহূর্তে দিঘা থেকে ৫৪০ কিমি দূরে অবস্থান করছে ইয়াস। দিঘা ও বকখালিতে বৃষ্টির সঙ্গে চলছে ঝোড়ো হাওয়া। বুধবার বিকেলে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ইয়াস। সোমবার বিকেল থেকে উপকূলবর্তী জেলাগুলিতে ঝড়-বৃষ্টি শুরু হয়ে যাবে। এদিন সকাল থেকে মেঘলা আকাশ। ইতিমধ্যেই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে ওড়িশার পারাদ্বীপ থেকে পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের মধ্যে আচড়ে পড়বে ইয়াস। তবে সময় গেলেই নির্দিষ্ট অবস্থান সম্পর্কে জানানো সম্ভব হবে।

গতকাল রাত থেকেই জানান দিতে শুরু করেছে ইয়াস। উপকূলবর্তী জেলা গুলিতে শুরু হয়ে গিয়েছে ঝড়বৃষ্টি। তার সঙ্গে বইছে ঝড়ো হাওয়া। হাওড়ার গতিবেগ ক্রমশ বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। দুপুরের পর থেকে আবহাওয়ার আরও অবনতি হবে। ইতিমধ্যেই এই নিয়ে উপকূলবর্তী জেলার বাসিন্দােদর সতর্ক করা হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির তীব্রতাও বাড়বে। পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় শুরু হয়ে গিয়েছে বৃষ্টি।

ইয়াসের গতিবেগ ক্রমশ বাড়ছে। ঘণ্টায় ১৫০ থকে ১৬০ কিলোমিটার বেগে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ইয়াস প্রাথমিক ভাবে এমনই সতর্কতা জারি করা হয়েছে। দিঘা এবং পারাদ্বীপের মধ্যবর্তী স্থানে ল্যান্ড ফল করার কথা ইয়াসের। ইতি মধ্যেই উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। ইয়াসের দাপটে সমুদ্রের ঢেউ ২০ ফুট পর্যন্ত উঁচু হতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। দিঘা উপকূলে এই সময় কেউ যাতে না থাকেন তার জন্য সতর্ক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here