IPL নিয়ে নিল চূড়ান্ত সিদ্ধান্ত BCCI-র ,১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট !

0
119

IPL নিয়ে নিল চূড়ান্ত সিদ্ধান্ত BCCI-র ,১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট !

BAHRS GLOBAL NEWS, 03 AUG 2020
অমিত শর্মা ,নয়া দিল্লি : ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহিতে আয়োজিত হবে এবারের আইপিএল। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। কেন্দ্রের থেকে আইপিএল আয়োজন করার অনুমতি মৌখিক ভাবে পেল বিসিসিআই। মোট ৬০ টি ম্যাচ ৫৩ দিন ধরে চলবে। ভারতীয় সময় রোজ সন্ধ্যে সাড়ে সাতটা থেকে আইপিএলের ম্যাচ দেখা যাবে।
তবে এই প্রথমবারের জন্য আইপিএলের ফাইনাল রবিবার বাদ দেওয়া হল। ডবল হেডার ম্যাচ থাকছে মোট ১০ টি। কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে লিখিত অনুমতিপত্র আগামী এক সপ্তাহের মধ্যেই হয়ত পাওয়া যাবে। আগামী ২৬ আগস্ট দলগুলি আরব আমিরশাহিতে পৌঁছে যাবে। প্রাথমিকভাবে দর্শক শূন্য মাঠেই খেলা হবে।
তবে পরবর্তীকালে বেশ কয়েকটি ম্যাচে নিয়ম ও সামাজিক দূরত্ব মেনে সামান্য সংখ্যায় দর্শকদের ঢোকার অনুমতি দেওয়া হতে পারে। সেক্ষেত্রে সেই অনুমতি দেবে আমিরশাহি সরকার। আর যেহেতু দিওয়ালির মধ্যে আইপিএল–এর ফাইনাল পড়ছে, তাই সম্প্রচারকদের কাছেও সেটা আকর্ষণীয় হবে। এবারে থাকছে দলে করোনা সাবস্টিটিউশনের সুযোগ। তবে আইপিএল–এ থাকছে স্বাস্থ্যবিধির কড়াকড়ি।
স্বাস্থ্যবিধি বা এসওপি নিয়ে আলোচনা হয়েছে বোর্ড কর্তাদের মধ্যে। সেগুলি কীভাবে মেনে চলা হবে, তা অবশ্য এখনও স্পষ্ট নয়। তবে জানানো হয়েছে, ভারতীয় ক্রিকেটার হোন কী বিদেশের খেলোয়াড়, তাঁরা সকলেই চাটার্ড ফ্লাইটে যাতায়াত করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here