ICSE ও ISC-র বাকি পরীক্ষা‌ লকডাউন খোলার ৬-৮ দিনের মধ্যে হবে,জানাল কাউন্সিল !

0
241

ICSE ও ISC-র বাকি পরীক্ষা‌ লকডাউন খোলার ৬-৮ দিনের মধ্যে হবে,জানাল কাউন্সিল !

BAHRS GLOBAL NEWS, 02 MAY 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : দেশ জুড়ে তৃতীয় দফা লকডাউন আর কয়েক ঘণ্টা পর থেকেই লাঘু হবে। চলবে আরও দু’সপ্তাহ অর্থাৎ ১৭ মে পর্যন্ত। ইতিমধ্যেই ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (ইউজিসি) কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের জন্য নির্দেশিকা জারি করেছে। রাজ্যের মাধ্যমিকের রেজাল্ট ও উচ্চ মাধ্যমিকের পরীক্ষা লকডাউনের জেরে বাতিল হওয়ায় তা পুনরায় কবে হবে সে বিষয়ে আভাষ দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার ছাত্রছাত্রীদের জন্য কিছুটা হলেও স্বস্তি দিয়েছেন CISCE ও ICSE বোর্ড।
Council for Indian School Certificate Examination (CISCE) জানিয়েছে দশম ও দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষা লকডাউন শেষ হওয়ার পরে হবে। কিন্তু আপাতত যারা ICSE পরীক্ষা আধা দিয়ে বসে আছে, তাদের একাদশ শ্রেণিতে প্রভিশনাল অ্যাডমিশন দিতে বলল CISCE। CISCE চিফ এক্সিকিউটিভ জেরি অ্যারাহুন জানিয়েছেন যে দশম ক্লাস ICSE-এর ছটি পরীক্ষা ও দ্বাদশ ক্লাস ISC- র আটটি পরীক্ষা লকডাউন শেষ হওয়ার পর হবে।
তিনি আরও বলেন যে পরীক্ষা সূচি দেওয়া হবে প্রথম পরীক্ষার আট দিন আগে। অবশিষ্ট পরীক্ষাগুলি ৬-৮ দিনের মধ্যে শেষ করা হবে। শনিবার ও রবিবারও পরীক্ষার দিন ফেলা হবে বলে জানিয়েছেন।একই সঙ্গে একাদশ ক্লাসের অনলাইন পড়াশুনো শুরু করে দিতে বলেছে কাউন্সিল। পড়ুয়াদের প্রভিশনাল অ্যাডমিশন দিয়ে ক্লাস শুরু করে দিতে বলা হয়েছে স্কুলগুলিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here