ICMR রিসার্চ গ্রুপ সদস্যেরা দাবি করে জানালো, ভারতে শুরু হয়ে গিয়েছে করোনার মহল্লা সংক্রমণ

8
239

ICMR রিসার্চ গ্রুপ সদস্যেরা দাবি করে জানালো, ভারতে শুরু হয়ে গিয়েছে করোনার মহল্লা সংক্রমণ

BAHRS GLOBAL NEWS, 01 JUN 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়া দিল্লি : শুরু হয়ে গিয়েছে পঞ্চম দফার লকডাউন। লকডাউন শুরুর আগেই বিশেষজ্ঞরা বলছেন ভারতে মহল্লা সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। এমনটাই দাবি করে আইসিএমআর রিসার্চ গ্রুপের দুই সদস্য বলেছেন, ভারতে করোনার সংক্রমণ এখন যে পরিস্থিতিতে রয়েছে, তাতে প্রমাণিত মহল্লা সংক্রমণ শুরু হয়ে গিয়েছে।
ইন্ডিয়ান পাবলিক হেলথ অ্যাসোসিয়েশন, ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন, ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ইপিডোমোলজিস্ট এক যুগ্ম বিবৃতিতে বলেছে, এখন এটা প্রত্যাশা করাটা অবাস্তব যে মহামারী মুক্ত হয়ে যাবে।
তবে এটা প্রমাণিত যে সমাজের একটা বড় অংশের মধ্যে এই রোগ ছড়িয়ে পড়েছে। যদিও এব্যাপারে ভিন্ন মত সরকারের। তারা বারবারই বলে আসছে ভারতে এখনও মহল্লা সংক্রমণ শুরু হয়নি।
২৫ মার্চ থেকে ৩১ মে পর্যন্ত যে ৪ দফার লকডাউন হয়েছে, তাতে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে উল্লেখযোগ্যভাবে। তবে অনেক বিশেষজ্ঞের মতে সঠিকভাবে লকডাউন না মানার জন্যই এই পরিস্থিতি।
বিবৃতিতে পরিযায়ী শ্রমিকদের কথাও উঠে এসেছে। পরিযায়ীদের জন্য করোনা সংক্রমণ ঠেকানো চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে বলেও উল্লেখ করা হয়েছে। তবে বিশেষজ্ঞরা বেশ কিছু প্রস্তাব দিয়েছেন।
তাঁরা বলেছেন, ইন্টার ডিসিপ্লিনারি প্রিভেন্টিভ হেলথ, পাবলিক হেলথ এক্সপার্ট এবং সোশ্যাল সায়েন্টিস্টদের নিয়ে কেন্দ্র ও রাজ্য এবং জেলা পর্যায়ে কমিটি গঠন করা যেতে পারে। যাতে জনস্বাস্থ্য ও মানবিক সংকটের মোকাবিলা করা সম্ভব হবে।

8 COMMENTS

  1. I think this is onee of the most important information for
    me. And i am glad reading your article. But wanna remark on few general things, The web siye style
    is perfect, the articles is really great!

  2. гидра ссылка это вебсайт из интернет-сети тор, сформированный для безымянного и безопасного путешествия в запрещенном онлайне, в сети тор насчитается около миллиона онлайн-проектов различной тематики как правило это online-магазины и форумы, встречаются и сайты с довольно подозрительной деятельностью, касаться их мы здесь мы не будем (если они Вам занятны можете пользоваться особой поисковой машиной DuckDuckGo, она по умолчанию интегрирована в TOR браузер), интернет-сайт гидра онион доступен по работающему зеркалу представленному на страницах этого ресурса. Для того чтобы зайти на гидру в зоне онион Вам понадобится тор браузер т.к. доменные имена в зоне onion намеренно созданы для секретной интернет-сети TOR, надавите на клавишу “скопировать” (она размещена выше) после вставьте ссылку в строку адреса в тор браузере и зайдите на ресурс онлайн-магазина гидра, после совершения покупки не забудьте подчистить браузер, благополучных приобретений.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here