বাংলাদেশ প্রাচার হবার আগেই শুল্ক দফতরের অভিযানে উদ্ধার হল ৩৫ কোটি টাকার প্রত্নসামগ্রী !

11
310

বাংলাদেশ প্রাচার হবার আগেই শুল্ক দফতরের অভিযানে উদ্ধার হল ৩৫ কোটি টাকার প্রত্নসামগ্রী !

লক্ষী শর্মা , কুশুমন্ডি : বুধবার শুল্ক দফতরের অফিসারদের কাছে খবর ছিল বাংলাদেশে প্রাচার হচ্ছে দুর্লভ দেব-দেবীর মূর্তি। সেই মত দক্ষিণ দিনাজপুর থেকে অনেকটা দূরে কালিয়াগঞ্জের কুশমন্ডিতে অপেক্ষা করছিলেন শুল্ক দফতরের অফিসারেরা। সেই অভিযানেই এলো বড় সাফল্য।
সেই দুর্লভ দেব-দেবীর মূর্তি গুলির আনুমানিক বাজার মূল্য প্রায় ৩৫ কোটি ৩০ লক্ষ টাকা। এদিন যে ৩৫ টি মূর্তি উদ্ধার হয়ে তার অধিকাংশ-ই দেব-দেবীর মূর্তি বলে জানা গেছে। শুক্লকর্তাদের দাবি, তাঁরা প্রত্নতত্ববিদদের সঙ্গে কথা বলে জানতে পেরেছেন, উদ্ধার হওয়া মূর্তিগুলি নবম থেকে ষোড়শ খ্রীষ্টাব্দের।
শুল্ক দফতরের আধিকারিকরা জানায়, সূত্রের খবর অনুযায়ী শুল্ক দফতরের কর্মীরা আটক করে একটি মিনি ট্রাক যার থেকে ৩৫ টি মূর্তি উদ্ধার করেন। তার মধ্যে রয়েছে পাথরের পার্বতী মূর্তি থেকে শুরু করে সূর্য্য মূর্তি, মনসা মূর্তি। রয়েছে ব্রোঞ্জ এবং অষ্টধাতুর তৈরি মূর্তি। গাড়ির চালক পালিয়ে গেলেও গাড়ির নম্বর দেখে গাড়ির মালিককে ডাকার প্রক্রিয়া শুরু করেছে।

11 COMMENTS

  1. I have found very nteresting your article.It’s pretty worth enough for me.
    In my view, if alll website owners and bloggrs made good content as
    you did, the web will be a lot morre useful than evwr before.

  2. гидра зеркало, конечно, обеспечивает защищенность в сети, но тем не менее, этой защищенности мало и работать с проектом с обычного браузера нереально. При входе на сайт используя обычный для вас браузер провайдер проследит все разделы, на какие вы заходили, и настолько подозрительная активность может заинтересовать правоохранительные службы. Вследствие этого следует задуматься о особой безопасности.

  3. Excellent post. I was checking continuously this blog and I am impressed!
    Extremely useful information. I care for such information a lot.
    I was looking for this certain information forr a very llong time.Thank yoou
    and good luck.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here