না কালো রঙের নয়, সাদা ধবধবে বিরল প্রজাতির কাকের দেখা মিলল এই রাজ্যে !

15
346

না কালো রঙের নয়, সাদা ধবধবে বিরল প্রজাতির কাকের দেখা মিলল এই রাজ্যে !

BAHRS GLOBAL NEWS, 14 AUG 2020
সজল দেব , উড়িশ্যা : আমরা সবাই জানি কাক মানেই কালো। কিন্তু তারও যে ব্যতিক্রমও হয় না দেখলে বিশ্বাস হবে না । পৃথিবীতে সাদা কাকও রয়েছে। তবে সংখ্যা খুবই কম। ফলে তাই সচরাচর চোখে পড়ে না। এবার সেই বিড়ল সাদা কাক দেখা গিয়েছে ওড়িশার ঝাড়সুগাদায়।
তবে এই সাদা কাক কালো পাতিকাকেরই প্রজাতি। যে কোনও প্রাণীরই পিগমেন্টেশনের সমস্যার কারণে রং এমন হয়। আবার হরমোনজনিত কার্পণ্যেও কাক সাদা হয়। প্রসঙ্গত, সম্প্রতি,এই সাদা কাকের দেখা মিলেছে দিল্লি এবং কর্ণাটকে।
এই বিরল সাদা কাক এ দিন এলাকার একটি বাড়ির গেটে বসে ছিল। বাসিন্দারা বন দফতরে খবর দেওয়ার পড়ে বন কর্মীরা এসে ওই কাকটিকে উদ্ধার করেন। এই ধরনের কাককে বলা হয় ‌‘অ্যালবিনো কাক’ বা ‘অ্যালবিনো ক্রো’। সাধারণত এই ধরনের কাকের ঠোঁট ও পা গোলাপি হয়ে থাকে। আমেরিকায় সম্পূর্ণ সাদা কাকের প্রজাতিও রয়েছে।

15 COMMENTS

  1. ссылка на гидру в тор, конечно, реализует секретность в сети, но тем не менее, данной защиты не хватает и заниматься с платформой с обычного браузера невозможно. При входе на вебсайт используя обыкновенный для вас браузер провайдер проследит все проекты, на которые вы заходили, и столь подозрительная интенсивность заинтересует правоохранительные службы. Вследствие этого следует задуматься о дополнительной безопасности.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here