লকডাউন নিয়ে মুখ্যমন্ত্রীদের নিয়ে সঙ্গে প্রধানমন্ত্রীর হাইভোল্টেজ বৈঠক ! কনপথে লকডাউন

0
231

লকডাউন নিয়ে মুখ্যমন্ত্রীদের নিয়ে সঙ্গে প্রধানমন্ত্রীর হাইভোল্টেজ বৈঠক ! কনপথে লকডাউন

BAHRS GLOBAL NEWS, 11 MAY 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়াদিল্ল : দেশের তৃতীয় দফা লকডাউনের প্রেক্ষাপটে শুরু হয়ে গিয়েছে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের হাইভোল্টেজ বৈঠক। লকডাউন আদৌ উঠবে কি না, তা নিয়ে রয়েছে জল্পনা। অন্যদিকে, দেশের ধুঁকে পড়া অর্থনীতি নিয়ে যথেষ্ট বিপাকে মোদী সরকার। এমন পরিস্থিতিতে এদিনের বৈঠকে সবচেয়ে বেশি গুরুত্ব কোন সেক্টরকে দেওয়া হচ্ছে দেখে নেওয়া যাক।
‘জান ভি, জাহান ভি’ বার্তা দিয়ে লকডাউনের শুরু করেছিলেন মোদী। তৃতীয় দফার লকডাউনের শেষে এসে যখন দেশের অর্থনীতির অবস্থা ধরাশায়ী, তখন ১১ মের বৈঠকে দেশের অর্থনীতিকে কীভাবে চাঙ্গা করা যায়, তা নিয়েই বেশিরভাগ আলোচনা মুখ্যমন্ত্রীদের সঙ্গে করছেন মোদী। অন্তত সূত্রে দাবি তাই।
জানা গিয়েছে, বৈঠকে মোদীর সঙ্গে এই মুহূর্তে দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা রয়েছেন। রয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।
মনে করা হচ্ছে, লকডাউন উঠে গেলে কীভাবে দেশের কারখানা ও অফিসগুলিকে খোলা হবে, কাজ কীভাবে করা হবে, তা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা চলছে। লকডাউন পরবর্তী সময়ে অর্থনৈতিক দিকই মোদী-মুখ্যমন্ত্রীদের বৈঠকে বেশি গুরুত্ব পাচ্ছে বলে খবর।
১১ মের বৈঠকে দুপুর ৩ টে থেকে সাড়ে ৫টা পর্যন্ত প্রথম দফার আলোচনা হবে। এরপর একটি ব্রেকের পর সন্ধ্যে ৬ টা থেকে ৮ টা পর্যন্ত দ্বিতীয় দফার বৈঠক হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here