২৪ ঘন্টায় করোনা সংক্রামণের নতুন রেকর্ড গড়ল দেশ ! আক্রান্ত ২০,৯০৩ ,মৃত বেড়ে ১৮,২১৩ 

0
154

২৪ ঘন্টায় করোনা সংক্রামণের নতুন রেকর্ড গড়ল দেশ ! আক্রান্ত ২০,৯০৩ ,মৃত বেড়ে ১৮,২১৩ 

BAHRS GLOBAL NEWS, 03 JUL 2020
পিয়ালী সিনহা , নয়া দিল্লি : খুব শীঘ্রই এবার রাশিয়াকে পিছনে ফেলে করোনা আক্রান্তে তৃতীয় স্থানে উঠে আসতে চলেছে ভারত ৷ পঞ্চম লকডাউন বা যাকে আনলক ০.১ বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের রাজ্য গুলি ৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে নতুন করে রেকর্ড গড়ছে ভারত।বেড়েছে মৃত্যুর সংখ্যাও।
এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বর্তমানে শীর্ষস্থানে রয়েছে ভারত। দেশে করোনা আক্রান্তে উদ্দেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি এই চার রাজ্য ৷ মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১,৮৬,৬২৬। মৃত্যু হয়েছে ৮,১৭৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৩২০ জন।
আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৯৮,৩৯২। মৃত্যু হয়েছে ১,৩২১ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ৯২ হাজার ১৭৫ জন। মৃত্যু হয়েছে ২,৮৬৪ জনের। চতুর্থ স্থানে রয়েছে গুজরাত । গুজরাতে আক্রান্তের সংখ্যা ৩৩,৯১৩। মৃত্যু হয়েছে ১,৮৮৬ জনের।
এছাড়াও উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২৪,৮২৫ জন । মৃত্যু হয়েছে ৭৩৫ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৮১৯ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯৯ জন। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১৮,৬৬২ জন। মৃত্যু হয়েছে ৪৩০ জনের। তেলেঙ্গানা সংক্রমিত হয়েছেন ১৮,৫৭০ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৭৫ জনের।
স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২০,৯০৩ জন। যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ । এই বৃদ্ধির জেরে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬ লক্ষ ২৫ হাজার ৫৪৪ জন।
বিশ্ব সংক্রমণের চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৭৮ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,২১৩। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৪৯ হাজার ৮৯১।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here