২০ মার্চের সূর্যোদয়ে তিহারে সম্পন্ন হল নির্ভয়া গনধর্ষণ কান্ডের ৪ দোষীর ফাঁসি !

0
287

২০ মার্চের সূর্যোদয়ে তিহারে সম্পন্ন হল নির্ভয়া গনধর্ষণ কান্ডের ৪ দোষীর ফাঁসি !

BAHRS GLOBAL NEWS, 20 MAR 2020
নিজস্ব সংবাদদাতা, নয়া দিল্লি : দীর্ঘ ৭ বছর পর ফাঁসিতে ঝোলানো হল নির্ভয়া কান্ডের ৪ আসামীকে। হয়তো শেষ পর্যন্ত শান্তি পেল, নির্ভয়ার আত্মা। সাত বছর ধরে চলা আইনি জটের গেরো পেরিয়ে আজ অর্থাৎ শুক্রবার ভোর সাড়ে ৫টায় ফাঁসি হল নির্ভয়া কান্ডের ৪ অপরাধীর। এই প্রথম দিল্লির তিহার জেলে একটি নির্দিষ্ট মামলায় ৪ অপরাধীর ফাঁসি হল। ভারতের ইতিহাসেও এই ঘটনা নজিরবিহীন।
মৃত্যুদন্ডের সাজা কার্যকর করা হল আসামী অক্ষয় ঠাকুর (৩১), পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬)মুকেশ সিংয়ের বিরুদ্ধে। স্বস্তি পেল এতো বছর ধরে আদালতে চক্কর কাটা নির্ভয়ার পরিবার। ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লির ২৩ বছর বয়েসী এক প্যারা মেডিকেল ছাত্রীকে নির্মমভাবে গণধর্ষণ করে রাজ পথে ছুঁড়ে ফেলে দেয় মোট ৬ দুষ্কৃতী। ওই ঘটনায় অভিযুক্ত ৬ জনের মধ্যে একজন নাবালোক বলে সংশোধনাগার থেকে ৩ বছর পর ছাড়া পেয়ে যায়। আরেক অভিযুক্ত রাম সিং জেলের মধ্যেই আত্মহত্যা করে। বাকি ৪ আসামীকে মৃত্যুদন্ডে দন্ডিত করে আদালত। ফাঁসি কার্যকর হওয়ার পর নির্ভয়ার মা আশা দেবী বলেন, “নির্ভয়ার মা হিসাবে আমি গর্বিত”
ফাঁসির আগের রাতে নির্ভয়া মামলায় মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত ওই ৪ আসামী খেতে অস্বীকার করে এবং তারা সারা রাত জেগে ছিল, জানিয়েছেন তিহার জেলের আধিকারিকরা। এই ফাঁসি কার্যকরের আগে গোটা তিহার জেলকে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে ঘিরে রাখা হয়। তিহার জেলে সূত্রে খবর , এশিয়ার বৃহত্তম এই কারাগারের কোনও বন্দি চোখের পলকের জন্য ঘুমতে পারেনি। শুধু নির্ভয়ার পরিবারই নয়, এই ৪ ঘৃণ্য অপরাধীর ফাঁসিতে যেন খুশি হয়েছে রাজধানী দিল্লি সহ গোটা দেশই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here