১৮ মে থেকে শুরু হবে লকডাউন ৪ ,থাকবে নতুন নিয়ম ! ঘোষণা হবে ১৭ মে-র আগেই

0
146

১৮ মে থেকে শুরু হবে লকডাউন ৪ ,থাকবে নতুন নিয়ম ! ঘোষণা হবে ১৭ মে-র আগেই

BAHRS GLOBAL NEWS, 13 MAY 2020
পিয়ালী সিনহা, নয়া দিল্লি : নতুন পর্যায়ের লকডাউন চালু হতে যাচ্ছে ১৮ মে থেকে। থাকবে নতুন নিয়ম। জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে স্পষ্ট জানালেন প্রধানমন্ত্রী।
নতুন পর্যায়ের লকডাউন যে হবে, সেই ইঙ্গিত আগেই দিয়েছিলন প্রধানমন্ত্রী। সোমবারই সেই বিষয় নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করেন তিনি । আর মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, ১৮ মে-র আগেই নতুন নতুন লকডাউনের নিয়ম জানিয়ে দেওয়া হবে।
চতুর্থ দফায় লকডাউন শুরু হলে সেখানে আরও শিথিলতা বাড়বে। সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান তৃতীয় দফায় তার প্রয়োজন হবে না। এখানেই প্রশ্ন উঠছে তাহলে কি লকডাউনের মেয়াদ বাড়ছে ? প্রধানমন্ত্রী কথায় তেমনই ইঙ্গিত মলছে।
তবে কবে ঘোষণা করবেন মোদী ,সেই বিষয়ে জানা যায়নি । প্রধানমন্ত্রী জানিয়েছেন রেড জোনগুলিতে কোনও শিথিলতা আনা যাবে না লকডাউনে । তবে অরেঞ্জ ও গ্রিন জোনে আরও শিথিলতা আরও শিথিলতা আবার ভাবনা চিন্তা করা হছহে। সেবিষয়ে মুখ্যমন্ত্রীদের থেকে মতামত জানাতে হবে তথ্য তথ্য পাওয়া গিয়েছে।
মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রীর দফতর থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে প্রথম দফার লকডাউনে যে পরিমাণ কড়াকড়ি করা হয়েছিল ,দ্বিতীয় দফায় তা ছিল না। তৃতীয় দফায় শিথিলতা আরও বাড়ানো হয়েছে। তেমনই চতুর্থ দফায় শিথিলতা বাড়ানো হবে আরও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here