১৪০০ টাকার বিনিময়ে অবৈধভাবে ভারত বাংলাদেশ সীমান্ত পারের সময় আটক ৩ বাংলাদেশি নাগরিক !

0
528

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ারের সীমান্ত সুরক্ষা বাহিনী বিভিন্ন জায়গা থেকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় তিনজন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে, যার মধ্যে একজন মহিলা রয়েছে। ভারত থেকে বাংলাদেশে অবৈধ ভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করার সময় তাদের ধরা হয়।

২৯ শে জুন, ২০২১ মঙ্গলবার সকাল আনুমানিক পৌনে ৫ টার দিকে নদিয়া জেলার সীমান্তবর্তী এলাকায় মোতায়েন করা সীমান্ত চৌকি জিতপুর,৯৯ ব্যাটালিয়নের জওয়ানরা আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করার সময় একজন মহিলাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া মহিলার নাম নাজমা খাতুন, বয়স ৩৩ বছর , স্বামী – আবদুল হালিম খান, গ্রাম – রামনগর, থানা – মণিরামপুর, জেলা – যশোর, বাংলাদেশ।

দ্বিতীয় ঘটনাটি, উত্তর চব্বিশ পরগনা জেলার সীমান্তবর্তী এলাকায় নিযুক্ত ১১২ ব্যাটালিয়ন সীমা চৌকি হাকিমপুরের জওয়ানরা বিকাল ০৫ টা ৩৫ মিনিটে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে যাওয়ার সময় ০২ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করে। যাদের পরিচয় জিয়ারুল মোল্লা (৪১), লিমন ইসলাম( ১৭), উভয়ের বাড়ি ঘড়াইপুর, থানা – আসওয়ানী, জেলা সাতক্ষীরা, বাংলাদেশ।

জিজ্ঞাসাবাদে নাজমা খাতুন বলেছে যে সে এক বছর আগে ভারতে এসেছিলো এবং মহারাষ্ট্রের কোলাপুরে সহায়তার কাজ করতো। হাকিমপুরে ধরা পড়া উভয় পিতা এবং পুত্র জানিয়েছে যে আজ তারা কোনও ভারতীয় দালালের সহায়তায় বাংলাদেশে ফিরে যাচ্ছিল। যার জন্য তারা দালালকে ১৪০০০ টাকা দিয়েছিলো। তবে পথে সীমান্ত সুরক্ষা বাহিনী তাদের ধরে ফেলে।

গ্রেপ্তার হওয়া তিন বাংলাদেশি নাগরিককে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। বিএসএফ এক বিবৃতিতে বলেছে যে ভারত-বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত সুরক্ষা বাহিনী কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। যার কারণে অনুপ্রবেশকারী এবং দালালরা সমস্যার মুখোমুখি হচ্ছে এবং তাদের মধ্যে কয়েকজন ধরা পড়েছে এবং আইন অনুসারে তাদের শাস্তিও দেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here