সোশ্যাল মিডিয়ায় গুজবের চরম পরিণাম, ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল খেল ৫০০০ জন ! মৃত ৭২৮

0
203

সোশ্যাল মিডিয়ায় গুজবের চরম পরিণাম, ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল খেল ৫০০০ জন ! মৃত ৭২৮

BAHRS GLOBAL NEWS, 28 APR 2020
নিজস্ব সংবাদদাতা, নয়াদিল্লি : দেশের পাঁচ হাজার মানুষ ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল খেয়ে নিয়েছেন মেনে নিল ইরান সরকার । আর এই ঘটনাটি ঘটেছে এক বিশাল বড় গুজবের জেরে। দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় এই গুজব ছড়ায় অ্যালকোহল বা মদ খেলে করোনা সেরে যায় । আর এই গুজবের জেরেই শিশুদের নিয়ে বহু মানুষ ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল খেয়ে নেন । ইরান সরকারের পক্ষ থেকে এই খবরের সত্যতা স্বীকার করে নিয়ে জানানো হয়েছে ইতিমধ্যে এই ঘটনায় ৭২৮ জনের মৃত্যু হয়েছে।
ইরানের অ্যালকোহল পরিসংখ্যানের অফিস থেকে সোমবার জানানো হয় হাজার হাজার মানুষ অসুস্থ হয়েছে এবং ৭২৮ জন মারা গেছে। আল জজিরায় এই সংবাদ প্রকাশিত হয়েছে।
নিজেদের সন্তানদেরও সেই বিষাক্ত জিনিস ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল তারা খাইয়ে দেয়। অন্তত ৯০ জন এটা সেবনের পর দৃষ্টিশক্তি হারিয়েছেন। যেহেতু ইরানে মদ্যপান নিষিদ্ধ তাই কেউ অ্যালকোহল পাননি । তাদের দেশে অ্যালকোহলের যে ফর্ম পাওয়া যায় তা হল মিথানল বা ইন্ড্রাস্ট্রিয়াল অ্যালকোহল । আর সেটাই পান করে নেন তাঁরা ।
আসলে মারণ করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতেই টারা এই ভয়ানক কাজ করে বসেন । ইরানের স্বাস্থ্যমন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন ৫০১১ জন ইন্ড্রাস্ট্রিয়াল অ্যালকোহল খেয়ে ফেলেছেন এর ফলে বেশি সংখ্যক মানুষ দৃষ্টহীন হয়ে পড়তে পারেন। মিথানলের গন্ধ অ্যালকোহলের মতো ,কিন্তু এটা সরাসরি মানুষের মস্তিস্কে ক্ষতিগ্রস্ত করে। চোখের দৃষ্টি নষ্ট করে দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here