সোমবার থেকে রাজ্যে খুলছে দোকান,তবে শর্তসাপেক্ষে ,ঘোষণা মুখ্যমন্ত্রীর ! দেখ নিন

1
610

সোমবার থেকে রাজ্যে খুলছে দোকান,তবে শর্তসাপেক্ষে ,ঘোষণা মুখ্যমন্ত্রীর ! দেখ নিন

BAHRS GLOBAL NEWS, 29 APR 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : গ্রিন জোন ও অরেঞ্জ জোনে কিছু দোকান খোলায় ছাড় দিল রাজ্য সরকার। সোমবার থেকে শর্তসাপেক্ষে রাজ্যে খুলছে দোকান। বুধবার নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, সোমবার থেকে গ্রিন জোনে ছোট ছোট কিছু দোকান খোলা যাবে ।
এর মধ্যে রয়েছে -স্টেশনারি দোকান ,বইয়ের দোকান, রঙয়ের দোকান, ইলেকট্রনিক্সের দোকান, মোবাইল রিচার্জের দোকান সহ চা-পান -বিড়ির দোকান খোলাতেও অনুমতি। তবে রয়েছে বেশ কিছু শর্ত।
তবে কোন কোন দোকান খিলনে সেই নিয়ে ১ মে বিজ্ঞপ্তি জারি করবে। তাতেই স্পষ্ট নির্দেশ থাকবে এব্যাপারে। অনুমতি ছাড়া কোনও দোকান নিজে থেকে চালু করা যাবে না। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে বলেন, দোকান খোলা নিয়ে আমরা কেন্দ্রের কোনও স্পষ্ট নির্দেশিকা পায়নি । তাই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে সোমবার থেকে রাজ্যে গ্রিনজোনের কিছু দোকান খোলার ছাড় দেওয়া হবে।
মুখ্যমন্ত্রীর ভহোষণা অনুযায়ী গ্রিনজোনে লকডাউনে ছাড় পাবে
পাড়ার ছোট দোকান
স্টেশনারি দোকান
বইখাতার দোকান
বৈদ্যুতিন সরঞ্জামের দোকান
মোবাইল রি-চার্জের দোকান
রংয়ের দোকান
ব্যাটারি চার্জের দোকান
লন্ড্রি
চায়ের দোকান
পান-সিগারেটের দোকান
তবে এর সঙ্গে মুখ্যমন্ত্রী সতর্ক করেছেন, দোকান খুললেও দোকানে কোনও জমায়েত করা যাবে না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। চা-বিড়ি -পানের দোকান খুললেও সেখানে আড্ডা বসানো যাবে না । পান সিগারেট নিয়ে বাড়ি চলে যান । একইসঙ্গে তিনি এও বলেন, প্রত্যেক এলকায় কোন কোন দোকান খুলতে পারবে তা সার্ভে করে জানাবেন পুলিশকর্মীরা।
তবে মুখ্যমন্ত্রী স্পষ্ট করেন, এখনই খুলছে না সেলুন। কারণ সেখানে স্পর্শ এড়য়ে কাজ করা সম্ভব নয়। এছাড়াও এখনই খুলছে না, শপিং কমপ্লেক্স ,হকার্স কর্নার, ফুটপাতের ছোট দোকান ,বড় ইলেকট্রনিক্স মল । তবে শর্ত সাপেক্ষে গ্রিন জোনে কিছু কিছু স্টিল ও ইস্পাত কারখানা খোলা হবে। গ্রিন জোনে নির্মাণ কাজও করা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here