সেপ্টেম্বর পর্যন্ত কর মকুব বেসরকারি বাসের, বড় ঘোষণা মমতা সরকারের !

0
312

সেপ্টেম্বর পর্যন্ত কর মকুব বেসরকারি বাসের, বড় ঘোষণা মমতা সরকারের !

BAHRS GLOBAL NEWS, 07 AUG 2020
তীর্থঙ্কর মুখার্জি , কলকাতা : করোনা মারন ভাইরাসের আবহে বেসরকারি বাসগুলি নিয়ন্ত্রিত যাত্রী সংখ্যা নিয়ে বাস চালাতে গিয়ে বিপুল লোকসানের মুখে পড়েছিল। এই পরিস্থিতিতে রাজ্যের বেসরকারি বাস সংগঠনগুলি রাজ্য সরকারের কাছে কর মকুবের আবেদন করেছিল।
Upতাঁদের কথা বিবেচনা করেই বৃহস্পতিবার নবান্নে থেকে স্বরাষ্ট্র সচিব জানান আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যের সব বেসরকারি বাসের কর মকুব করা হল। নেওয়া হবে না পারমি ফিও। এমনকী মোটর ভেঙিক্যাল অ্যাডিশনাল করও মকুব করা হয়েছে।
আগামী বছরের জুন মাস পর্যন্ত রাজ্যবাসীর জন্য বিনামুল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২১ শের ভোটের আগে যা বড় সিদ্ধান্ত বলেই মনে করা হয়েছে। এবার পরিবহণ ক্ষেত্রেও কর মকুবের কথা ঘোষণা করে ভোট বাক্স অক্ষত রাখার মরিয়া চেষ্টা চালাচ্ছে তৃণমূল সরকার।
করোনা আবহে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়তে হয়েছে পরিবহণ ক্ষেত্রকে। গত মার্চ মাস থেকে বন্ধ ছিল গোটা দেশের পরিবহণ ব্যবস্থা। লকডাউন ওঠার পর সাময়িক স্বস্তি মিললেও এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়ে ওঠেনি। নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে রাস্তায় চলছে গুটি কয়েক বাস। তার উপরে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি সব নিয়ে বিপুল ক্ষতির মুখে পড়তে হয়েছে বেসরকারি পরিবহণ ব্যবস্থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here