সুপ্রিম কোর্টের নির্দেশে পুরীর রথযাত্রায় স্থগিতাদেশ ! পাশাপাশি এই জেলা গুলিতেও দেখে নিন

1
1318

সুপ্রিম কোর্টের নির্দেশে পুরীর রথযাত্রায় স্থগিতাদেশ ! পাশাপাশি এই জেলা গুলিতেও দেখে নিন

BAHRS GLOBAL NEWS, 18 JUN 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়া দিল্লি : করোনা আবহে পুরীর এবারের রথযাত্রার ওপরে স্থগিতাদেশ জারি করল সুপ্রিম কোর্ট। ২৩ জুন রথযাত্রা হওয়ার কথা ছিল। এ বছর ২৩ জুন রথযাত্রার তিথি। রথযাত্রা হবে কি হবে না তা নিয়ে প্রথম থেকেই উদ্বিগ্ন ছিল ওড়িশা প্রশাসন। ওদিকে মন্দির কর্তৃপক্ষও রথ বানানোর প্রক্রিয়া সারতে থাকে দ্রুত গতিতে।
এই সময়ে সুপ্রিম কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করে স্বেচ্ছাসেবী সংস্থা ওড়িশা বিকাশ পরিষদ। শুধু পুরীর জগন্নাথ মন্দিরের রথযাত্রার ওপরেই নিষেধাজ্ঞা নয়, ওড়িশার বালেশ্বর জেলার ১২টি, ময়ূরভঞ্জ জেলার ৬ টি, সম্বলপুর জেলার ৫ টি-সহ আরও বেশ কয়েকটি মন্দিরের রথযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিম কোর্ট।
করোনা সংক্রমণের জেরে ১১ মার্চ থেকে পুরীর জগন্নাথ মন্দির-সহ সব মন্দির বন্ধ রয়েছে। এদিন এই প্রসঙ্গে ভারতের মুখ্য বিচারপতি শরদ অরবিন্দ বোবদে বলেন, জনতার স্বাস্থ্য ও নাগরিকের নিরাপত্তার কথা ভেবেই রথযাত্রা সংক্রান্ত সমস্ত জমায়েতই বন্ধ রাখার কথা জানাচ্ছি। শুনানি চলাকালীন বলেন, এই পরিস্থিতিতে রথযাত্রা হলে জগন্নাথই আমাদের ক্ষমা করবেন না।

1 COMMENT

  1. After I made the wheel/tire neatness, a buyer services rep cultured me that there was a possibly that the wheels I ordered would not clear the calipers and gave me other options on wheels that inclination stalwart my vehicle. I received the redone wheels and tires in a convenient decorum and installed them on the car. They look immense! Thank you object of your help furosemide! Seriously all kinds of valuable advice.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here