সিবিএসই-র পথে হেঁটে বোর্ড পরীক্ষা বাতিল করল ICSE-ও,সুপ্রিম কোর্টে জানালেন সলিসিটর জেনারেল

0
142

সিবিএসই-র পথে হেঁটে বোর্ড পরীক্ষা বাতিল করল ICSE-ও,সুপ্রিম কোর্টে জানালেন সলিসিটর জেনারেল

BAHRS GLOBAL NEWS, 25 JUN 2020
পিয়ালী সিনহা , নয়া দিল্লি : সিবিএসই-র পথেই হাঁটল আইসিএসই-ও। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে সলিসিটর জেনারেল জানান আইসিএসই-ও দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। তবে সিবিএসই যেমন দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীদের পরীক্ষায় বসা ঐচ্ছিক করেছে আইসিএসই কিন্তু তা করেনি। সব পরীক্ষাই বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।
সিবিএসই-র পথে হেঁটে পরীক্ষা বাতিল করল আইসিএসই-ও। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান আইসিএসই বোর্ডও দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। তবে দশম শ্রেণির পরীক্ষার্থীরা চাইলে পরীক্ষা দিতে পারবেন না। সেই সুযোগ দিচ্ছে না আইসিএসই বোর্ড।
আগে সিবিএসই বোর্ড পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত জানায়। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের বোর্ডের সিদ্ধান্তের কথা জানান সলিসিটর জেনারেল তুষার মেহতা। করোনা পরিস্থিতিতে মাঝ পথেই বন্ধ রাখতে হয়েছিল সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা। সেই পরীক্ষা গুলি চাইলে পরীক্ষার্থীরা দিতে পারবেন বলে জানানো হয়েছে।
পরীক্ষা নিতে আপত্তি জানিয়েছিল দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ু সহ একাধিক রাজ্য। সংক্রমণ যেভাবে বেড়ে চলেছে তাতে পরীক্ষা নেওয়া সম্ভভ নয়। সেকথা জানার পরেই বোর্ডের পক্ষ থেকে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে সেকথা জানান সলিসিটর জেনারেল তুষার মেহতা।
তবে দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীরা চাইলে পরীক্ষা দিতে পারেন। পরীক্ষা দেওয়া বাধ্যতামূলক হয়নি। যাঁরা পরীক্ষা দিতে চান তাঁদের জন্য পরীক্ষাসূচি প্রকাশ করা হবে। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর। এক্ষেত্রে নতুন করে এক অনিশ্চয়তা তৈরি হবে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here