সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুরেও পালিত হলো কন্যাশ্রী দিবস

0
81
        Third Party Image Reference

সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুরেও পালিত হলো কন্যাশ্রী দিবস

BAHRS GLOBAL NEWS, 14 AUG 2019
লক্ষী শর্মা ,বালুরঘাট : সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুরেও পালিত হলো কন্যাশ্রী দিবস। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির এই প্রকল্প ষষ্ঠ বর্ষ উদ্ যাপিত হচ্ছে সারা রাজ্যে। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট টাউন হলে সরকারিভাবে উৎসাহ ও উদ্দীপনার সাথে পালিত হলো কন্যাশ্রী দিবস।

Third Party Image Reference

প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন জেলাশাসক নিখিল নির্মল। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক রঞ্জন কুমার ঝা, প্রনব কুমার ঘোষ, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে সহ একাধিক আধিকারিকেরা।

এছাড়াও বিভিন্ন স্কুলের ছাত্রীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করে। সারা রাজ্যে যখন নারী শিক্ষা পিছিয়ে পড়ছিল, দিন দিন বাড়ছিল স্কুল ছুট ছাত্রীদের সংখ্যা। এমনকি গ্রাম্য অঞ্চল গুলোতে আর্থিক ও শিক্ষার অভাবে বাড়ছিল বাল্যবিবাহর সংখ্যা।

সেই সময় নারী শিক্ষার প্রসার ঘটাতে ও বাল্যবিবাহ রোধ করতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি শুরু করেন “কন্যাশ্রী” প্রকল্প। নারী শিক্ষার প্রসার ঘটাতে মুখ্যমন্ত্রীর এই প্রকল্প সারা বিশ্বে খ্যাতি অর্জন করেছে।

এবারে ষষ্ঠ বর্ষ কন্যাশ্রী দিবস উদযাপনে সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন বিদ্যালয় গুলিতে কন্যাশ্রী দিবস পালন করা হয়। জেলায় সরকারিভাবে বালুরঘাট টাউন হলে একটি অনুষ্ঠানের মাধ্যমে কন্যাশ্রী দিবস উদযাপন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here