সর্বশক্তি নিয়ে আছড়ে পড়ল সাইক্লোন ‘বুরেভি’! ল্যান্ডফলের পর ঝড় কোনদিকে এগোতে শুরু করল

18
352

সর্বশক্তি নিয়ে আছড়ে পড়ল সাইক্লোন ‘বুরেভি’! ল্যান্ডফলের পর ঝড় কোনদিকে এগোতে শুরু করল

পিয়ালী সিনহা, নয়া দিল্লি : সর্বশক্তি নিয়ে আছড়ে পড়ল সাইক্লোন বুরেভি। তামিলনাড়ুতে গত সপ্তাহেই আছড়ে পড়ে সাইক্লোন নিভার। তারপর এক সপ্তাহ কাটতে না কাটতেই আরও এক সাইক্লোন দক্ষিণের রাজ্যে। সাইক্লোনের গতি ও অভিমুখ কোনদিকে দেখে নেওয়া যাক।
বহু প্রতিক্ষার পর সাইক্লোন বুরেভি আছড়ে পড়ল শ্রীলঙ্কার মাটিতে। সেখানে ৩ রা ডিসেম্বর সাড়ে ১১ টা নাগাদ এই সাইক্লোন আছড়ে পড়ে। নিভারের মতো বিধ্বংসী না হলেও , সাইক্লোনের তাণ্ডব ছিল চোখে পড়ার মতো।
সাইক্লোন বুরেভি এরপরই তামিলনাড়ুর দিকে এগিয়ে যেতে শুরু করে। নিভারের পর ফের এক সাইক্লোনের জেরে তামিলনাড়ু ও কেরলে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। বঙ্গোপসাগর থেকে এই ঝড় ক্রমাগত পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে যাচ্ছে। ফলে আজ রাত কিম্বা শুক্রবার সকালে তামিলনাড়ুতে এই ঝড় আছড়ে পড়বে।
ঝড়ের গতি এদিন ৭০ থেকে ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টায় এগিয়ে যায়। এরপর ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে এগিয়ে যেতে থাকে এই সাইক্লোন।
সাইক্লোন বুরেভি নিজের গতিপথে এগিয়ে যেতেই কেরল ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফোনে কথা বলেন অমিত শাহ। অমিত শাহ সাফ বলেন, দুই রাজ্যেরই কোনও প্রকারের সহায়তা প্রয়োজন হলে তা দিতে রাজি রয়েছে কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here