সরকারি কর্মীদের টিকাকরণ করতে ২০ লক্ষ ডোজ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রী মমতার !

0
494

বিকাশ সিং, কলকাতা : মমতা বন্দ্যোপাধ্যায় এদিন চিঠিতে প্রধানমন্ত্রীকে লিখেছেন, ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন সরকারি কর্মীরা। সেই কর্মী রাজ্যেরই হোক কিংবা কেন্দ্রের, কার্যত ঝুঁকি নিয়েই কাজ করে যাচ্ছেন তাঁরা। অনেক ক্ষেত্রেই তাঁরা সুপার স্প্রেডার হতে পারেন বলে দাবি। আর তাই দ্রুত এই টিকা দেওয়ার প্রয়োজন বলে দাবি মমতার। বর্তমানে কোভিড পরিস্তিতে বহু সরকারি কর্মী জরুরি ভিত্তিতে কাজ করছেন।

এয়ারপোর্ট, বিমা, ব্যাংকের কর্মীরা লকডাউনের মধ্যেও কাজ চালিয়ে যাচ্ছেম। জরুরি ভিত্তিতে কাজ করছেন রেল কর্মীরাও। তাঁদের সবথেকে বেশি সংক্রমণ ঘটতে পারে। এমনকি প্রাণহানিও হতে পারে। আর সে কারণে দ্রুত ভ্যাকসিন এই সমস্ত কর্মীদের দেওয়ার প্রয়োজন। এমনটাই প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠিতে জানানো হয়েছে। তবে চিঠিতে মমতা অভিযোগ করেছেন যে, কেন্দ্রীয় সরকারের তাঁদের প্রতি খেয়াল রাখার জন্যে কোনও পলিসি নেই। আর তার ফল এই সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের ভুগতে হচ্ছে বলে অভিযোগ।

এরপরই কথা প্রসঙ্গে মোদীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে তিনি বলেন, ‘ রাজ্য চালাচ্ছি আমরা, আর দিল্লির শাহেনশা মানুষের দিকে তাকাচ্ছেন না।’ কার্যত একের পর এক তোপ মমতার। প্রধানমন্ত্রীর বৈঠকে ডেকে অপমান করা হয়েছে। কার্যত মোদীর সঙ্গে বৈঠকের পরেই তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, বৈঠকে ডেকে নিয়ে গিয়ে পুতুলের মতো বসিয়ে রাখা হয়েছে! আমরি কি ক্রীতদাস?’ এমনি গুরুতরো অভিযোগ করেন এদিনের বৈঠকের পর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here