সতর্ক বাংলা, ইয়াস ঘূর্ণিঝড় নিয়ে জরুরি বৈঠকে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন! কী জানাল ?

0
600

প্রজয় চক্রবর্তী, রায়গঞ্জ : বুধবার বিকেলে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ইয়াস। সোমবার বিকেল থেকে উপকূলবর্তী জেলাগুলিতে ঝড়-বৃষ্টি শুরু হয়ে যাবে। সজাগ গোটা রাজ্যের পাশাপাশি সতর্ক রাজ্যের অনেক জেলাও। তাই ঝুঁকি না নিয়েই ঘূর্ণিঝড়ের সতর্ক উত্তর দিনাজপুর জেলা প্রশাসন।

ইয়াস নিয়ে সোমবার জরুরি বৈঠকে বসল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। ইয়াস মোকাবিলায় জেলায় খোলা হয়েছে বিশেষ কন্ট্রোল রুম। ঘূর্ণিঝড় নিয়ে সতর্ক বার্তামূলক প্রচার করে জেলা প্রশাসনের পক্ষ থেকে। এই প্রচারের পরই জেলাবাসীর মধ্যে ভীতির সঞ্চার হয়েছে।

এদিন উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা জেলার সমস্ত দপ্তরের বিভাগীয় আধিকারিকদের নিয়ে জেলাশাসকের দপ্তর বিবেকানন্দ সভাকক্ষে ইয়াস নিয়ে জরুরি বৈঠক করেন। এদিনের বৈঠকে সমস্ত বিভাগকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়।

উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা জানান, আগামী ২৫ ও ২৬ মে সুমুদ্রের উওপকূলবর্তী অঞ্চল ছাড়াও উত্তর দিনাজপুর জেলাতেও এই ঘুর্ণিঝড় আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। ঘুর্ণিঝড় ইয়াশ মোকাবিলার জন্য জেলাশাসকের দপ্তর থেকে একটি ২৪×৭ বিশেষ কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এদিন ট্রোল ফ্রি কন্ট্রোল রুম নম্বর প্রকাশিত করা হয় ০৩৫২৩- ২৪৬১৫৩ যা খোলা থাকবে ২৪×৭। এদিন ইয়াস নিয়ে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন এলকা থেকে সরানো হয়েছে দশ লক্ষ মানুষকে সরানো হয়েছে। সতর্ক ও সজাগ থাকছে রাজ্য সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here