সক্রিয় নিম্নচাপের জেরে বাংলার একাধিক জেলায় বৃষ্টি ! সতর্কতা জারি আবহাওয়া দফতরের

0
328

মিষ্টু মুখার্জি, কলকাতা : ভোর থেকে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, ওড়িশা উপকূলে তৈরি নিম্নচাপের প্রভাবেই এই বৃষ্টি। নিম্নচাপ ছাড়াও ওই এলাকার ওপর দিয়েই একটি মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর । বৃষ্টির জেরে তাপমাত্রা অবশ্য কিছুটা কমেছে।

শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ২৬ জুলাই সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

তবে সোমবার নাগাদ হিমালয়ের পাদদেশের ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা ছাড়াও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলতে থাকবে বলে জানানো হয়েছে।

এদিন সকালে কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। এক-দু-পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও সতর্কবার্তায় বলা হয়েছে কলকাতা ও শহরতলীতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির কারণে ট্রাফিকে সমস্যা তৈরি হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here