শেষ ২৪ ঘণ্টায় হু হু করে বাড়ল দেশের করোনা আক্রান্তের সংখ্যা ! দক্ষিণ ভারত ঘিরে উদ্বেগ চরমে

0
316

পিঙ্কি শর্মা, নয়াদিল্লি : উত্তর ভারতে করোনা আক্রান্তের সংখ্যা সেভাবে ভয়াবহ না হলেও, দক্ষিণ ভারত ঘিরে উদ্বেগ চরমে। শুধুমাত্র কেরলেই গতকালের রিপোর্টে দেখা গিয়েছে শেষ ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ২৩,৫০০ জন। যার হাত ধরে এদিন দেশে করোনা আক্রান্তের সংখ্যা শেষ ২৪ ঘণ্টায় দাঁড়িয়েছে ৪১,১৯৫ জন। ফলে ডেল্টা ভ্যারিয়েন্টের বাড়বাড়ন্ত ও তৃতীয় স্রোতের আশঙ্কার মাঝে একবার করোনা পরিস্থিতি নিয়ে বিপাকে দেশ।

গতকাল দেশে করোনা আক্রান্তের দৈনিক অঙ্ক ছুঁয়েছিল ৩৭,০৭৭,৭০৬ জন। তার আগে মঙ্গলবার দেশে করোনা আক্রান্তের দৈনিক অঙ্ক ছুঁয়েছে ২৮ হাজারের সামান্য বেশি কিছুটা অঙ্ক। তবে মঙ্গলবারই কেন্দ্র সতর্কতরা সঙ্গে জানিয়েদিয়েছিল যে দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হলেও দেশে হু হু করে বাড়ছে আর ভ্যালু।

করোনা আর ভ্যালু বেড়ে যাওয়া মানেই হল , দেশে ক্রমাগত একজন রোগী থেকে করোনা ছড়িয়ে পড়ার গড় হার বাড়তে শুরু করেছে। আর তার প্রকৃষ্ট উদাহরণ দেখিয়ে দিল কেরল ও মহারাষ্ট্র। এদিকে, আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক যে রিপোর্ট পেশ করেছে , তাতে দেখা গিয়েছে করোনার জেরে দেশে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৪১,১৯৫ জন। গতকালের ৩৭ হাজারের ঘর থেকে যেভাবে হু হু করে আক্রান্তের সংখ্যা আজ বেড়েছে তাতে উদ্বেগ বাড়ছে।

একদিকে দেশে অগাস্ট থেকেই তৃতীয় স্রোত আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে। অন্যদিকে, শেষ একদিনে করোনার জেরে আক্রান্তের সংখ্যা যেমন ৪১ হাজারের ঘরে রয়েছে, তেমনই দৈনিক মৃত্যুর সংখ্যা এর জেরে হয়েছে ৪৯০ জন। এদিনও কার্যত দৈনিক মৃত্যুর সংখ্যা ৫০০ জনের নিচে রয়েছে। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩২.০৮ মিলিয়নে। মৃতের সংখ্যা মোট দাঁড়িয়েছে ৪২৯, ৬৬৯ জনে। দেশে করোনায় মৃতের হার দ্বিতীয় স্রোতের তুলনায় কম হলেও , তার আধিক্য নিয়ে উদ্বেগ রয়েছে। এদিকে , অ্যাক্টিভ কেসের সংখ্যা মোট আক্রান্তের ১.২১ শতাংশ নেমেছে। বৃহস্পতিবারের রিপোর্টে বলা হয়েছে করোনা থেকে মুক্ত হয়েছেন ৩১,২৬০,০৫০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here