লোকসভায় ২ টি কৃষি বিল পাশ হতেই, বিরোধিতা করে কেন্দ্রীয় মন্ত্রিগোষ্ঠী থেকে ইস্তফা অকালি দলের !

0
117

লোকসভায় ২ টি কৃষি বিল পাশ হতেই, বিরোধিতা করে কেন্দ্রীয় মন্ত্রিগোষ্ঠী থেকে ইস্তফা অকালি দলের !

সুনিল সিং, পাঞ্জাব , বাথিন্ডা : লোকসভায় ২ টি কৃষি বিল পাশ হতেই, কেন্দ্রীয় মন্ত্রিগোষ্ঠী থেকে ইস্তফা দিলেন শিরোমনি অকালি দলের নেত্রী হরসিমরত কৌর বাদল। শিরোমনি অকালি দলের নেতৃত্বে থাকা বাদল বংশের এই সদস্যের ইস্তফা এদিন রাষ্ট্রপতি রামনাথ সিং গ্রহণ করে নেন।
আর তার হাত ধরেই এনডিএ জোট বড় ভাঙন দেখতে চলেছে বলে আশঙ্কা। ইস্তফা দিয়েই হরসিমরত জানিয়েছেন, কৃষি বিলের প্রতিবাদে নেমেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি জানান , কৃষকদের মেয়ে ও বোন হিসাবে তাঁদের পাশে দাঁড়াতে পেরে তিনি গর্বিত। কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমর জানান, সংসদের নিম্নকক্ষে যে দুটি বিল পাশ হয়েছে তা মূলত কৃষির বাজারের ক্ষেত্রে সংস্কারকে মাথায় রেখে করা হয়েছে।
সংসদে কৃষিবিল পেশ করার সময় থেকেই বিজেপির পুরোনো জট শরিক শিরোমনি অকালি দল জানিয়েছিল বিজেপি যা বলবে তাতেই রাজি হয়ে যাওয়ার কোনও মানে নেই, যতই তাঁরা জোটসঙ্গী হোক না কেন, কৃষিবিল নিয়ে সংসদে অকালি দল বিজেপির বিরোধিতা করবে তা আগেই ঠিক করা হয়। উল্লেখ্য শিবসেনার পর বিজেপির আরও এক আঞ্চলিক রাজনীতির শক্তিধর জোট শরিক শিরোমনি অকালি দলের সঙ্গে গেরুয়া শিবিরের এই সংঘাত ঘিরে পারদ চড়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here