লক্ষ্য একুশের ভোট অভিষেক কে নিয়ে বিশ্বস্ত ৭ এর কোরকমেটি গড়লেন মমতা !

0
302

লক্ষ্য একুশের ভোট অভিষেক কে নিয়ে বিশ্বস্ত ৭ এর কোরকমেটি গড়লেন মমতা !

BAHRS GLOBAL NEWS, 23 JUL 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : লক্ষ্য বিধানসভা ভোট। তাই আজ বিশ্বস্ত ৭ নেতাকে নিয়ে কোর কমিটি গড়লেন তৃণমূল সুপ্রিমো। জেলা পর্যবেক্ষক উঠিয়ে দিয়ে তৈরি করা হয়েছে জেলা কোঅর্ডিনেটর পদ। বিজেপির জোয়ারে অনেক ঘনিষ্ঠ নেতাই দল বদলেছেন। এবার আর তাই নজর সরাতে রাজি নন মমতা। কোর কমিটিতে তাই অভিষেককেও সামিল করেছেন তিনি।
বিধানসভা ভোটের দায়িত্ব দিয়ে ৭ জনকে নিয়ে কোর কমিটি গড়লেন মমতা। তাতে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, গৌতম দেব, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী। একুশের বিধানসভা ভোটে এরাই পরিচালনা করবে জেলার নেতা-কর্মীদের। সরাসরি এঁরা যোগাযোগ রাখবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।
রাজ্যের সাংগঠনিক পদেও ব্যপক রদবদল করা হয়েছে। গোষ্ঠিদ্বন্দ্ব মেটাতে একাধিক বিক্ষুব্ধ নেতাকে রাজ্যকমিটিতে গুরুত্ব দেওয়া হয়েছে। জেলা সভাপতি পদেও ব্যপক রদবদল করেছেন তৃণমূল কংগ্রেসে।
সাংগঠনিক বৈঠকে আরেকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন মমতা। জেলা পর্যবেক্ষকের পদটি একেবারেই বাতিল করে দিয়েছেন তিনি। সেই জায়গায় তৈরি করা হয়েছে জেলা কোঅর্ডিনেটর পদ। একুশের ভোটে এবার জেলা কো-অর্ডিনেটর পদেই কাজ করবে তৃণমূল কংগ্রেসে।
বৃহস্পতিবারের সাংগঠনিক বৈঠকে যে রদবদল করেছেন দলনেত্রী তাতে তরুণ মুখের ভিড় বেশি। জেলায় নেতৃত্বের আসনে তরুণদের উপর ভরসা করেছেন তৃণমূল সুপ্রিমো। কারণ বিজেপিকে হারাতে হলে তরুণরাই এখন তাঁর ভরসা।
অপরদিকে জঙ্গলমহলকে প্রাধান্য দিতে গিয়ে পুরুলিয়া এবং বাঁকুড়াতেও সাংগঠনিক রদবদল করা হয়েছে। পুরুলিয়া জেলা সভাপতির পদে বসানো হয়েছে গুরুপদ টুডুকে। মন্ত্রী সন্ধারানি টুডুর স্বামী গুরুপদ টুডু। পুরুলিয়া জেলা সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে শান্তিরাম মাহাতকে। তাঁর বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠতে শুরু করেছিল। লোকসভা ভোটেও শান্তিরাম মাহাতকে তেমন সক্রিয় ভূমিকায় দেখা যায়নি।
বাঁকুড়ার জেলা সভাপতির পদে বহাল করা হয়েছে শ্যামল সাঁতরাকে। অন্যদিকে ঝাড়গ্রামে বীরবাহা সোরেনকে জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দুলাল মর্মুকে জেলা সভাপতি করা হয়েছে। মূলত নবীন মুখেই বিশেষ নজর দিয়েছেন মমতা। গুরুত্ব দেওয়া হয়েছে দুর্নীতির দিকটিকেও। যাঁদের নাম দুর্নীতি বা অস্বচ্ছতায় জডিত নেই তাদের তুলে আনা হয়েছে পদে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here