লক্ষ্মী পুজোর সময় বাড়িতে এই কাজ করলে ডুবে যাবে সংসার, জেনেনিন বিস্তারিত

0
211

লক্ষ্মী পুজোর সময় বাড়িতে এই কাজ করলে ডুবে যাবে সংসার, জেনেনিন বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন : লক্ষী পজো শুধু আড়ম্বর করে করলেই যে মা সন্তুষ্ট হবেএ মনটা নয়, মনের ভক্তিযোগে পুজো করতে হবে, না হলে ফল মিলবে না৷
শুধু ধুমধাম করে পুজো করলেই হবে না, মনে থাকতে হবে ভক্তি, না হলে লক্ষ্মী প্রসন্ন না হয়ে উল্টে তাদের প্রতি বিরুপ হয়ে যাবেন এবং কখনওই তাদের জীবনে সমৃদ্ধি আসবে না৷ পাঁচালীতেও এই কথা উল্লেখ করা হয়েছে৷
লক্ষী পুজোয় এই কাজ গুলি ভুলেউ করবেন না
লক্ষ্মী পুজোয় কখনওই তুলসী পাতার ব্যবহার করবেন না। কারণ তুলসী বিষ্ণুর খুব প্রিয় এবং শিলায় আটকে থাকার সময় বিষ্ণুর সঙ্গে বিয়ে হয়৷ ফলে তুলসী সতীন হয় লক্ষ্মীর।
লক্ষ্মী পুজোর সময় যে বাতিই জ্বালান না কেন তা যেন লাল রঙের হয়। অন্যান্য রঙের বাতি জ্বালানো কখনই উচিত্‍ নয়। বদলে আপনি প্রদীপ জ্বালাতে পারেন।
মা লক্ষ্মীকে কখনওই সাদা রঙের ফুল অর্পণ করবেন না। মা লক্ষ্মী বিবাহিত, তাই সবসময় লাল বা গোলাপী রঙের ফুল দিয়ে তার পুজো করতে হবে।
প্রসাদ রাখার দিক – মা লক্ষীর উপাসনা করার সময় সবসময় দক্ষিণ দিকে প্রসাদ রাখবেন এবং কোনওভাবে যেন লক্ষ্মীর প্রসাদ নষ্ট করা বা ফেলা না হয়।
এইভাবে মা লক্ষ্মীর পুজা করুন। আপনার সংসারের সব অশান্তি দূর হয়ে যাবে। কর্মক্ষেত্রে উন্নতি ঘটবে এবং আপনার ধনলাভ হবে অবশ্যই।
পঞ্জিকা অনুযায়ী, পূর্ণিমা তিথি শুরু হচ্ছে ১৩ কার্তিক শুক্রবার ১৪২৭। অর্থাত্‍ ৩০ অক্টোবর, শুক্রবার, ২০২০ সন্ধ্যা ০৫টা ৪৬ মিনিটে। পূর্ণিমা তিথি শেষ হবে ১৪ কার্তিক, শনিবার ১৪২৭, অর্থাত্‍ ৩১ অক্টোবর, শনিবার ২০২০ রাত ৮টা ১৯ মিনিটে। পূর্ণিমার নিশিপালন ও কোজাগরী লক্ষ্মীপুজা ১৩ কার্তিক (৩০ অক্টোবর) শুক্রবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here