লকডাউন তোলার পক্ষে নয় বাংলা ! চলানো হবে না ট্রেনও,ক্যাবিনেট সচিবকে জানালেন মুখ্যসচিব

0
120

লকডাউন তোলার পক্ষে নয় বাংলা ! চলানো হবে না ট্রেনও,ক্যাবিনেট সচিবকে জানালেন মুখ্যসচিব

BAHRS GLOBAL NEWS, 28 MAY 2020
পিয়ালী সিনহা , কলকাতা : বৃহস্পতিবার ক্যাবিনেট সচিব রাজীব গওবার সঙ্গে হওয়া ভিডিও কনফারেন্সে পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজীব সিনহা বলেন রাজ্যে লকডাউন তুলে নেওয়া হলে, কিংবা লোকাল ট্রেন চালানো হতে করোনার সংক্রমণ বেড়ে যেতে পারে। তাই এখনই লকডাউন তুলে নেওয়ার পক্ষে নয় রাজ্য সরকার।
এই মুহুর্তে লোকাল ট্রেন চালানোর পক্ষেও নয় তারা। কেননা রাজ্য সরকার মনে করছে, লোকাল ট্রেন চালু হলে সামাজিক দূরত্ব বজায় থাকবে না। ফলে স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হওয়ার জেরে সংক্রমণ আরও বেড়ে যেতে পারে। আরও বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হলেও, লকডাউন এখনই তুলতে চায় না রাজ্য সরকার।
মুম্বই, চেন্নাই, দিল্লি, নিউ দিল্লি, আহমেদাবাদ, থানে, পুনে, হায়দরাবাদ, কলকাতা, হাওড়া, ইন্দোর, জয়পুর, জোধপুর, চেঙ্গালপাট্টু, থিরুভাল্লুরের মিউনিসিপ্যাল কমিশনারদের সঙ্গে এদিন বৈঠক করেন ক্যাবিনেট সচিব রাজীব গওবা। এইসব জেলাগুলির জেলাশাসকরাও বৈঠকে হাজির ছিলেন বলে জানা গিয়েছে। এদিনের বৈঠকে হাজির ছিলেন রাজ্যগুলির মুখ্যসচিব এবং স্বাস্থ্যসচিবরাও।
এদিন ক্যাবিনেট সচিবের সঙ্গে বৈঠকে মুখ্যসচিব রাজ্যের ক্ষতির খতিয়ান তুলে ধরেন। তিনি বলেন, আম্ফানে ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ছয় কোটি মানুষ। মৃত্যু হয়েছে ৮৭ জনের। দশলক্ষ হেক্টর কৃষিজমি ক্ষতিগ্রস্ত হয়েছে। একলক্ষ পানের বরজ নষ্ট হয়েছে বলে কেন্দ্রকে রিপোর্ট দিয়েছেন মুখ্যসচিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here