লকডাউনে-র তৃতীয় পর্বের শুরু আজ থেকে, তার আগেই দু : সংবাদ, ৪৮ ঘন্টায় আক্রান্ত ৫০০০ !

0
183

লকডাউনে-র তৃতীয় পর্বের শুরু আজ থেকে, তার আগেই দু : সংবাদ, ৪৮ ঘন্টায় আক্রান্ত ৫০০০ !

BAHRS GLOBAL NEWS, 04 MAY 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়াদিল্লি : ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৪০ হাজার। আর এই অবস্থায় সোমবার থেকে লকডাউনের তৃতীয় পর্বে পা রাখলো ভারত। সোমবার থেকে শুরু হয়ে গেল তৃতীয় পর্বের লকডাউন শুরু হল সমগ্র দেশে যা শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছিল ।
আর শুক্রবার লকডাউন ঘোষণার পর রবিবার পর্যন্ত সমগ্র দেশে ৪৮ ঘন্টায় নতুন করে সংক্রমিতের সংখ্যা ৪৮৯৮ । স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী ২৪৮৭ জন শনিবারের থেকে রবিনারের মধ্যে নতুন করে সংক্রমিত হয়েছে । পাশাপাশি গত ২৪ ঘন্টায় এখনও পর্যন্ত সার্বাধিক ৮৩ জনের মৃত্যুর খবর এসেছে। দেশে এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ১৩০৬ ।
নতুন করে মৃত ৮৩ জনের মধ্যে ৩৬ জন মহারাষ্ট্রের, ২৬ গুজরাতের , ১১ মধ্যপ্রদেশের , ৩ জন করে রাজস্থান ও দিল্লিতে মারা গিয়েছেন। তেলেঙ্গানায় ২ জন , তামিলনাড়ু, বিহারে ১ জন করে মারা গিয়েছেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে । যদিও কেন্দ্র জানিয়েছে, সংখ্যা হু হু করে বাড়লেও তা নিয়ন্ত্রণ সীমার মধ্যে থেকেই বাড়ছে।
স্বরাষ্ট্রমন্ত্রকের দেওয়া তথ্যে জানায়, এখনও পর্যন্ত মহারাষ্ট্রই সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রাজ্য হয়েছে। মহারাষ্ট্রের মোট সংক্রামিত ১২,২৯৬ জন । নতুন কেস ৭৯০ টি । নতুন করে মৃত্যুর খবর এসেছে ৩৬ টি এবং মোট মৃতের সংখ্যা ৫২১। করোনা সংক্রামণে দ্বতীয় স্থানে গুজরাত সেখানে এখনো পরজন্ত নথিবদ্ধ কেসের সংখ্যা ৫০৫৫ । তিনে রয়েছে দিল্লি সেখানে আক্রান্তের সংখ্যা ৪১২২ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here