লকডাউনে আটকে পড়া মানুষদের জন্য ই-পাস দেওয়া শুরু করল মমতা সরকার ! আবেদন করবেন কী ভাবে জেনে নিন

0
316

লকডাউনে আটকে পড়া মানুষদের জন্য ই-পাস দেওয়া শুরু করল মমতা সরকার ! আবেদন করবেন কী ভাবে জেনে নিন

BAHRS GLOBAL NEWS, 09 MAY 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : কোভিড-১৯ সংক্রমণ রুখতে দেশজুড়ে চলছে তৃতীয় পর্যায়ের লকডাউন । আর এই লকডাউনের জেরে পশ্চিমবঙ্গের বহু মানুষ দেশের বিভিন্ন রাজ্যে আটকে। আবার ভিনরাজ্যের অনেকে আছে যারা বাংলায় আটকে।
সম্প্রতি আটকে থাকা মনুষজনকে তাদের রাজ্যে ফেরাতে অনুমতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। এবার পশ্চিমবঙ্গের বাসিন্দা অন্য রাজ্যে গিয়ে আটকে থাকা ও অন্য রাজ্য থেকে এই রাজ্যে এসে আটকে পড়া মানুষদের জন্য ‘ই-পাস’ ( E-PASS) ব্যবস্থা চালু করল রাজ্য সরকার। এই ই পাস সংগ্রহ করলেই মিলবে রাজ্যে আসার ছাড়পত্র।
কোথায় ই-পাস মিলবে
আটকে পড়া ব্যক্তিরা ই-পাসের জন্য রাজ্য সরকারের ‘এগিয়ে বাংলা’ পোর্টাল www.wb.gov.in -এ যে তে হবে। সেখানে তিন ধরনের পাসের কথা উল্লেখ করা হয়েছে। দেওয়া রয়েছে সংশ্লিষ্ট পাসগুলোর লিঙ্কও। পশ্চিমবঙ্গের বাইরের বাসিন্দাদের জন্য যেমন পাসের ব্যবস্থা করা হয়েছে। তেমনই এ রাজ্যে ঢোকার জন্য অনুমতিপত্রেরও ব্যবস্থা রয়েছে ওই পোর্টালে। এছাড়া দলগত ভাবেই ই-পাস সংগ্রহ করা যাবে।
কীভাবে আবেদন করা যাবে
রাজ্য সরকারের ‘এগিয়ে বাংলা’ পোর্টাল www.wb.gov.in-এ গিয়ে নির্ধারিত লিংকে ক্লিক করে হবে। এরপর সংশ্লিষ্ট সাইট খুলে যাবে। এরপর সেখানে মোবাইল নম্বর ও পায়ওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। অথবা হোয়াটসঅ্যাপ নম্বর ৮০১৭৮ ৪৫৫৫৫ -তে মেসেজ করতে হবে।
পশ্চিমবঙ্গ থেকে অন্য রাজ্যে ফিরতে চাইলে এই লিংকে ক্লিক করুন…

http://covidwbgov.in/exithttp://covidwbgov.in/entry/aspx/signin.aspx
বড় গাড়িতে দলগতভাবে পশ্চিমবঙ্গে ফিরতে চাইলে এই লিংকে ক্লিক করুন..

http://covidwbgov.in/entry/aspx/signin.aspx
অথবা ৫১৯৬৯ নম্বরে এসএমএস করে করতে পারেন। সেখানে বর্তমান ঠিকানার পিন কোড, যে রাজ্যে বাড়ি সেখানকার ঠিকানার পিন কোড, কত জন যাত্রা করবেন তার পূর্ণাঙ্গ বিবরণ দিতে হবে। এসএমএস করতে হবে এই ফরম্যাটে…WB<Space>COVID<Space> sourcepincode<Space>no of passengers( in two digits)। উদাহরণ…. WB COVID 560097 700015 04
অথবা কন্ট্রোল রুমেও সরাসরি যোগাযোগ করা যাবে। কন্ট্রোল রুম নম্বরগুলো হল- ০৩৩-২২১৪১৯৯৫/২২১৪৩৫২৬। একটি টোল ফ্রি নম্বরও দেওয়া হয়েছে, নম্বরটি হল ১০৭০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here