রাফেল মামলাটি ফের পরীক্ষা করে দেখা প্রয়োজন বললেন প্রধান বিচারপতি, ফের শুনানি মঙ্গলবার

0
151

রাফেল মামলাটি ফের পরীক্ষা করে দেখা প্রয়োজন বললেন প্রধান বিচারপতি, ফের শুনানি মঙ্গলবার

BAHRS GLOBAL NEWS, 23 FEB 2019
নিজস্ব সংবাদদাতা, নয়াদিল্লি : আগামী মঙ্গলবার সুপ্রিম কোর্টে রাফাল চুক্তি নিয়ে একটি পিটিশনের শুনানি হবে। সেই দিনই সিদ্ধান্ত নেওয়া হবে যে ,রাফাল চুক্তি নিয়ে কেন্দ্রকে দেওয়া সুপ্রিম কোর্টের ‘ক্লিনচিট’ টি পুনরায় বিবেচনা করে দেখবে আদালত নাকি শীর্ষ আদালতকে ভুলপথে পথে চালিত করার জন্য অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হবে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, বেশ কয়েকজন বিচারপতি নিয়ে বানানো একটি বেঞ্চ এই মামলাটি ফের শুনবে। তিনি আরো বলেন, মামলাটি ফের পরীক্ষা করে দেখা প্রয়োজন। দেখা যাক কী হয়। যে চারটি পিটিশন জমা পড়েছে শীর্ষ আদালতের কাছে, তার মধ্যে একটি হল কেন্দ্রীয় সরকারের। রায়ে একটি ‘ভুল’ রয়েছে, সেটি সংশোধনের জন্য পিটিশন জমা দেয় কেন্দ্র।

রায়ের যে অংশে রাফাল চুক্তির ব্যাপারে ক্যাগ রিপোর্টের কথা উল্লেখ করা হয়েছে, সেই অংশটিরই সংশোধন চায় কেন্দ্র। আইঞ্জীবী প্রশান্ত ভূষণ একটি পিটিশন দাখিল করেছেন। যে অফিসাররা সুপ্রিম কোর্টকে ‘ভুলপথে’ চালিত করেছেন,তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্যই ওই পিটিশন।

আরেকটি পিটিশন জমা দিয়ে প্রশান্ত ভূষন শীর্ষ আদালতের রায়টি পুনর্বিবেচনা করে দেখার আবেদন করেছেন। অন্যদিকে আম আদমি পার্টির সঞ্জয় সিংহও একটি পিটিশন জমা দেয় রায়টিকে পুনর্বিবেচনা করে দেখার আবেদন জানিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here