রাফাল আসছে ভারতে চূড়ান্ত সতর্কতা, জারি হল ১৪৪ ধারা ! ছবি তোলায় থাকছে নিষেধাজ্ঞা

0
156

রাফাল আসছে ভারতে চূড়ান্ত সতর্কতা, জারি হল ১৪৪ ধারা ! ছবি তোলায় থাকছে নিষেধাজ্ঞা

BAHRS GLOBAL NEWS, 29 JUL 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়া দিল্লি : হরিয়ানার আম্বালায় রাফেল নিয়ে জাড়ি হল ১৪৪ ধারা। কারন সেখানেই বায়ুেসনা ঘাঁটিকে প্রথম ভারতের মাটি ছোঁবে ৫টি দুর্ধর্ষ রাফাল যুদ্ধ বিমান। এয়ারবেসের ৩ কিলোমিটার জুড়ে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। কোনও রকম ড্রোন উড়তে দেওয়া হচ্ছে না। এমনকী ছবি তোলাও নিষিদ্ধ করা হয়েছে।
এয়ারবেস সংলগ্ন গ্রাম ধুলকোট, বলদেব নগর, গারনালা, পঞ্জকোরা এলাকায় চলছে কড়া নজরদারি। এয়ারবেসের সংলগ্ন এলায়া ভিডিও করা বা ছবি তোলা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। কারন হরিয়ানার আম্বালায় বায়ুসেনা ঘাঁটিতে প্রথম অবরতণ করবে রাফালে যুদ্ধ বিমান। তার আগে গোটা শহরে জারি করা হয়েছে ১৪৪ ধারা। চার জনের বেশি কাউকে রাস্তায় দেখলেই গ্রেফতার করা হবে বলে ঘোষণা করা হয়েছে।
ইতিমধ্যেই ফ্রান্সে প্রশিক্ষণ নিয়ে পৌঁছে গিয়েছে ভারতীয় বায়ুসেনার দক্ষ ১২ জন পাইলট। এর পর ধাপে ধাপে ৩৬ জন পাইলটকে প্রশিক্ষণ দেওয়া হবে ফ্রান্সে। এই টিমের নাম দেওয়া হয়েছে গোল্ডেন অ্যারো।
রাফালে আম্বালায় প্রথম অবতরণ করবে জানার পর থেকেই উৎসাহী হয়ে উঠেছেন সেখানকার বাসিন্দারা। প্রতিমুহূর্তে টিভির দিকে চোখ রাখছেন তাঁরা। মাঝে মাঝেই বাড়ির বাইরে বেরিয়ে আকাশের দিকে দেখছেন। রাফাল বিমানের ভারতের মাটি ছোঁয়ার ঐতিহাসিক সময়ের সাক্ষী থাকবে আম্বালা।
শত্রু পক্ষের ঘুম ছুটিয়ে প্রায় ৭০০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে আজই ভারতে পৌঁছবে ৫টি রাফালে যুদ্ধ বিমান। গতকালই তাদের মাঝ আকাশে জ্বালানি ভরার ছবি টুইট করেছে বায়ুসেনা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ছবি। আবুধাবিতে এয়ারবেসে নিশি যাপন করেছে রাফাল বিমান। তারপর সেটা ভারতের পথে পাড়ি দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here