রাজ্যে বাড়ল কন্টেইনমেন্ট জোনের সংখ্যা, নতুন ২১-র তালিকায় সামিল উত্তর দিনাজপুর জেলা !

1
255

রাজ্যে বাড়ল কন্টেইনমেন্ট জোনের সংখ্যা, নতুন ২১-র তালিকায় সামিল উত্তর দিনাজপুর জেলা !

BAHRS GLOBAL NEWS, 15 MAY 2020
পিয়ালী সিনহা, কলকাতা : তৃতীয় দফার লকডাউন শেষ হওয়ার আগেই রাজ্যে নতুন আরও ২১ টি কন্টেইনমেন্ট জোন চিহ্নিত হয়েছে। তার মধ্যে ঢুকে পরল উত্তর দিনাজপুর জেলাও। একদিকে পরিযায়ী শ্রমিকরা ফিরতে শুরু করেছে। এর জেরে আরও সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে
করোনা সংক্রমণ বাড়ছে রাজ্যে। নতুন করে ২১টি কন্টেইনমেন্ট জোন চিহ্নিত করা হয়েছে। কলকাতায় ৩২৬ থেকে বেড়ে ৩৩৯ হয়েছে কন্টেইনমেন্ট জোন। উত্তর ২৪ পরগনায় ৯২ থেকে বেড়ে হয়েছে ১০৯। নদিয়াতে এক থেকে ২ হয়েছে। পশ্চিম মেদিনীপুরে ৫ থেকে বেড়ে হয়েছে ৬।
পূর্ব বর্ধমানে একটি বেড়েছে। দক্ষিণবঙ্গে পাশাপাশি উত্তরবঙ্গেও কন্টেইনমেন্ট জোন বেড়েছে। জলপাইগুড়িতে ১টি, জলপাইগুড়িতে ১টি, দার্জিলিঙে ২টি, কালিংপং ২টি করে কনটেইনমেন্ট জোন বেড়েছে। উদ্বেগ বাড়িয়েছে উত্তর দিনাজপুর। যে জেলায় একটিও কন্টেইনমেন্ট জোন ছিল না সেখানে নতুন করে একটি কন্টেইনমেন্ট জোন তৈরি হয়েছে।
উন্নতি হওয়ার তো দূরের কথা বেশ কয়েকটি জেলার কন্টেইমেন্ট জন পূর্বের অবস্থাতেই রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদনীপুর, মালদা, হাওড়া ও হুগলিতে কনটেইনমেন্ট জোনের সংখ্যা বাড়েনি। যা ছিল তাই রয়েছে। রাজ্যে মোট ৬০০টি কন্টেইনমেন্ট হয়েছে। আগে সেটা ৫৭৯টি ছিল।
অন্যদিকে বেশ কিছু জিনিসে ছাড় দেওয়া হয়েছে শহর কলকাতায়। সোমবার থেকে শুরু হচ্ছে বেসরকারি বাস পরিষেবাও। এর জেরে আরও সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

1 COMMENT

  1. সতর্ক থাকুন দুরত্ব বজিয়ে চলুন, বারবার সাবান দিয়ে হাত ধোবেন, নিজে বাঁচুন এবং ওপরকে বাঁচান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here