রক্ত সংকট মেটাতে রায়গঞ্জ জেলা পুলিশের উদ্যোগে রায়গঞ্জ থানায় রক্তদান শিবির ও বৃক্ষরোপণ কর্মসূচি

0
558

প্রজয় চক্রবর্তী, রায়গঞ্জ : রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দেখা দিয়েছে রক্ত সংকট। করোনা মহামারিতে রক্তদান শিবির হয়নি তেমন ভাবে। যার জেরে দেখা দিয়েছে জেলা জুড়ে রক্ত সংকট। বিশেষ করে বেশি সমস্যায় পড়তে হচ্ছে থ্যালাসসেমিয়া রোগীদের। এই রক্ত সংকট থেকে মুক্তি দিতে এগিয়ে রায়গঞ্জ পুলিশ জেলা। আজ অর্থাৎ বুধবার রায়গঞ্জ থানার উদ্যোগে রায়গঞ্জ থানায় একটি রক্তদান শিবির আয়োজন করে।

করোনা বিধ মেনে এদিনের রক্ত দান শিবিরে রায়গঞ্জ থানার পুলিশ সহ সাধারন মানুষও এদিন রক্তদান করেন। এদিন ৫০ জন রক্ত দাতা রক্ত দান করেন। রক্তদাতাদের হাতে সংশাপত্র তুলেদেন পুলিশ প্রধাণ থেকে থানার আইসি সহ পৌরপতি ও উপ পৌরপতি। এদিন পুলিশ সুপার সুমিত কুমার জানান, করোনাকালে রক্ত সংকট দেখা দেওয়ায় হেমতাবাদ ও করনদীঘী থানার পর আজ রায়গঞ্জ থানাতেও এই রক্তদান শিবির আয়োজন করাহয়।

পাশাপাশি বিশ্ব পরিবেশ দিবস চলছে সেই উপলক্ষে এদিন রায়গঞ্জ থানা চত্তরে বৃক্ষরোপণ করা হল।

এদিন উপ পৌরপতি অরিন্দম সরকার বলেন রায়গঞ্জ জেলা পুলিশ বিভিন্ন সময়ে এই ধরনের সামাজিক কাজ করে আসছেন। আজকের রক্তদান শিবির রক্তদাতাদের আন্তরিক অভিন্দনও জানান।

পাশাপাশি বৃক্ষরোপণ কর্মসুচি গ্রহন করে রায়গঞ্জ থানা। থানা চত্তরে বেশ কিছু বৃক্ষরোপণ করা হয় এদিন। এদিনের রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসুচিতে উপস্তিত ছিলেন রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ প্রধাণ সুমিত কুমার , রায়গঞ্জ পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস , উপ পৌরপতি অরিন্দম সরকার, অতিরিক্ত পুলিশ সুপার ,ডি.এস.পি রিপন বাউল, রায়গঞ্জ থানার আইসি সুরোজ থাপা সহ বিশিষ্ট অথিতি বর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here