মুকুল, শুভেন্দু, অধীর সহ মোট ৬ জনের নামে চিঠি লিখে বোমা ফাটালেন সারাদার কান্ডের সুদিপ্ত সেন !

0
525

মুকুল, শুভেন্দু, অধীর সহ মোট ৬ জনের নামে চিঠি লিখে বোমা ফাটালেন সারাদার কান্ডের সুদিপ্ত সেন !

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : একুশের বিধানসভা নির্বাচনের আগে সারদাকর্তা সুদীপ্ত সেন বোমা ফাটালেন বাংলার রাজনৈতিক মঞ্চে। জেল থেকেই তিনি চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। প্রেসিডেন্সি জেল থেকে লেখা চিঠিতে তিনি বিভিন্ন রাজনৈতিক দলের ছয় প্রভাবশালীর নাম উল্লেখ করেছেন। চিঠিতে উল্লেখ করেছেন চাঞ্চল্যকর সব নাম।

কয়েকদিন আগেই সারদা চিটফান্ডকাণ্ডের তদন্তে সিবিআইয়ের হাতে এসেছিল একটি অডিও ক্লিপ। ওই অডিওক্লিপে একাধিক ব্যক্তির কণ্ঠস্বর শুনতে পাওয়া যায়। এবার সুদীপ্ত বোমা ফাটালেন চিঠি লিখে। চিঠিতে তিনি লিখলেন- মুকুল রায়, শুভেন্দু অধিকারী থেকে শুরু করে অধীর চৌধুরী, বিমান বসু ও সুজন চক্রবর্তীর নাম।

১ ডিসেম্বর জেলবন্দি সারদাকর্তা সুদীপ্ত সেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন- মুকুল রায়, শুভেন্দু অধিকারী, অধীর চৌধুরী, বিমান বসু ও সুজন চক্রবর্তীকে তিনি প্রচুর টাকা দিয়েছেন। কাকে কত টাকা দিয়েছেন তাও তিনি চিঠিতে সবিস্তারে উল্লেখ করেছেন বলে জানা গিয়েছে। এই চিঠি প্রকাশ্যে আসার পর রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

সূত্রের খবর, ওই চিঠিতে সুদীপ্ত সেন উল্লেখ করেছেন বিধানসভরা বামপরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীকে ৯ কোটি টাকা দিয়েছেন। আর তৃণমূলের শুভেন্দু অধিকারী এবং কংগ্রেসের অধীর চৌধুরীকে দিয়েছেন ৬ কোটি করে, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে দিয়েছেন ২ কোটি টাকা। এছাড়া আরও একজন রয়েছেন এই তালিকায়। তিনি হলেন মুকুল রায়।

সুদীপ্ত সেন চিঠিতে মুকুল রায়কে নিয়ে লিখেছেন, তৃণমূলের প্রাক্তন সেকেন্ড ইন কম্যান্ড তথা বর্তমানে বিজেপি সর্বভারতীয় সভাপতি মুকুল রায়কে কত টাকা দিয়েছেন, তা তিনি মনে করতে পারছেন না। তবে তাঁকে মোটা অঙ্কের টাকা দিয়েছেন বলে উল্লেখ করেছেন সুদীপ্ত সেন। এই চিঠি কারা দফতরের মাধ্যমে এডিজির কাছে পৌঁছেছে। সেখান থেকে তা মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে।

সারদা মামলায় গত ৭ বছর ধরে জেল খাটছেন সুদীপ্ত সেন। সেই জেলে বসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন তিনি। সুদীপ্তর অভিযোগ, তাঁর কাছ থেকে নানা সময়ে টাকা নিয়েছেন ওই ৬ জন। এই প্রথম জেল থেকে সুবিধাভোগীদের নাম উল্লেখ করে চিঠি দিলেন সুদীপ্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here