মিজোরামের পর কুকুরের মাংস বিক্রি ও খাওয়া বন্ধ করল নাগাল্যান্ড সরকার !

0
381

মিজোরামের পর কুকুরের মাংস বিক্রি ও খাওয়া বন্ধ করল নাগাল্যান্ড সরকার !

BAHRS GLOBAL NEWS, 03 JUL 2020
পিয়ালী সিনহা , নয়া দিল্লি : শুক্রবার নাগাল্যান্ড সরকারের তরফে একটি ট্যুইটবার্তায় জানানো হয়, রাজ্যে রান্না করা বা না করা সমস্ত ধরনের কুকুরের মাংস বিক্রি ও খাওয়া বন্ধ করহয় হল। গত মার্চ মাসে মিজোরাম সরকারও কুকুরের মাংস কেনাবেচা বা খাওয়া নিষিদ্ধ করেছিল।
সম্প্রতি ইন্টারনেটে নাগাল্যান্ডের একটি কুকুর বিক্রির বাজারের ছবি ভাইরাল হওয়ার পর নিন্দা ও সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। এরপরেই সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় কুকুরের মাংস বিক্রি ও খাওয়া বন্ধ করা হয়। উল্লেখ্য,কিছুদিন আগে একটা অস্বস্তিকর ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

 

সেখানে দেখা যায়, একটি ব্যাগের মধ্যে নৃসংশভাবে একটি কুকুরকে বেঁধে নিয়ে যাওয়া হচ্ছে। এরপরে ভারতীয় পশু সংরক্ষণ সংগঠন, Federation of Indian Animal Protection Organisations (FIAPO)-এর তরফে বৃহস্পতিবার সরকারের কাছে নতুন একটি আবেদনে কুকুরের মাংস বেচাকেনা বন্ধ করার প্রস্তাব আনা হয়।
এরপরেই রাজ্য সরকার রাজ্যে রান্না করা বা না করা সমস্ত ধরনের কুকুরের মাংস বিক্রি ও খাওয়া বন্ধের জারি করে। নাগাল্যান্ডের রাস্তায় প্রতি কেজি কুকুরের মাংস ২০০ টাকায় বিক্রি হয় । খুচরো মার্কেটে ১টি কুকুর এখানে ২ হাজার টাকায় বিক্রি হয়। দেশের বিভিন্ন পশু প্রেমী সংগঠনগুলি এর আগে কুকুরের মাংস বিক্রি ও খাওয়া বন্ধের ব্যাপারে সচ্চার হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here