মমতা-অভিষেকের হাত ধরে তৃণমূলে ফিরলেন মুকুল ও শুভ্রাংশু ! “বড় ভুল হয়ে গিয়েছে” বললেন মুকুল

0
788

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : তৃণমূলে যোগ দিয়ে মুকুল রায় বলেন, নতুনদের সঙ্গে দেখা হয়ে ভালো লাগছে। বাংলা আবার তাঁর নিজের জায়গায় ফিরবে। আর বাংলাকে নেতৃত্ব দেবেন আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে গিয়ে মুকুল রায় বলেন, বড় ভুল হয়ে গিয়েছে।ভোটের আগে যে ভাঙনের যে ছবি তৃণমূলের ঘরে দেখা গিয়েছিল, সেই একই ছবি ভোটের পর এবার বিজেপিতে দেখা যাচ্ছে।

বঙ্গ বিজেপি ছেড়ে একের পর এক নেতা তৃণমূলে আসার বার্তা আগেই দিতে শুরু করেছিলেন। তবে ফুল বদলের প্রথম ধাপ শুরু হল মুকুল রায়কে নিয়ে। যিনি এদিন পুত্র শুভ্রাংশুকে সঙ্গে নিয়ে তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে যোগ দেন তৃণমূলে। মুকুল পুত্র শুভ্রাংশুও এদিন তৃণমূলে যোগ দিলেন। এদিন শুভ্রাংশুকে তৃণমূলে স্বাগত জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বিধানসভা নির্বাচনের ভোট প্রচারে গিয়ে একবার বিজেপির মঞ্চ থেকেই মুকুল রায়কে বলতে শোনা গিয়েছিল, যে রাজনীতিতে কখন জায়গা ছেড়ে দিতে হয়, তার টাইমিংটা ভালো জানতে হয়। সেই প্রসঙ্গ তুলে মুকুল রায় সেদিন বলেছিলেন, তিনি নিজে জায়গা না ছাড়লে তরুণ নেতারা কীভাবে জায়গা পাবেন? এপ্রসঙ্গে শুভ্রাংশুর কথাও তিনি তুলে ধরেছিলেন। তারপর সেই চক্র ঘুরে আজ ফের তৃণমূলে শুরু মুকুল যুগ।

শুভ্রাংশু রায় কয়েকদিন আগেই কার্যত বিজেপিকে কটাক্ষ করে বলেন, নির্বাচিত সরকারের সমালোচনা না করে আগের নিজেদের সমালোচনা করুন। এছাড়াও মুকুল রায় যখন কোভিডে আক্রান্ত ছিলেন সেসময়ও শুভ্রংশু ক্ষোভ জাহির করে জানান যে তাঁর বাবা যখন কোভিডে আক্রান্ত ছিলেন তখন তাঁর খোঁজ কেউ নেননি।

শোনা যাচ্ছে, বিজেপি ছেড়ে মুকুলের গমন রোধ করতে শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করে গিয়েছেন বিজেপি নেতারা। বহু ফোন এদিন মুকুল রায়ের ঘরে আসে। তবে জানা যায় শেষ মুহূর্তে চেষ্টা করেও মুকুল রায়কে রোখা যায়নি। শোনা যাচ্ছে অসুস্থ মুকুল পত্নীর ইচ্ছা অনুযায়ীই দিদির সঙ্গে ফের এক রাস্তায় যাচ্ছেন মুকুল রায়। এমনই দাবি সূক্রের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here