মমতার মাস্টারস্ট্রোক ! ২০২১ বিধানসভা ভোটের আগে শোভন তৃণমূলে ফিরা নিয়ে জল্পনার পারদ

6
394

মমতার মাস্টারস্ট্রোক ! ২০২১ বিধানসভা ভোটের আগে শোভন তৃণমূলে ফিরা নিয়ে জল্পনার পারদ

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : বিজেপিতে নাম লেখানোর পর থেকেই শোভনের ঘরওয়াপসির জল্পনায় রাজ্য রাজনীতি তোলপাড় হয়েছে একাধিকবার। বিশেষ করে দিদির হাতে ভাইফোঁটা নিতে শোভনের সটান কালিঘাটে চলে যাওয়ার পর তাঁর তৃণমূলে ফেরা স্রেফ সমযের অপেক্ষা বলে মনে করা হচ্ছিল।
মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপে অন্তত সেই জল্পনা তুঙ্গে উঠেছে। আগেই তিনি ডাক দিয়েছিলেন, এবার তাঁর ফেরার পথ প্রশস্ত করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।শোভনের তৃণমূলে ফেরার পথে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন রত্না চট্টোপাধ্যায়। রত্নাকে দায়িত্ব থেকে সরিয়ে শোভনের ঘরওয়াপসির পথে যাবতীয় বাধা সরিয়ে দিল তৃণমূল।
আর তা হলে একুশের নির্বাচন ও পুরসভা নির্বাচনের আগে জবরদস্ত ধাক্কা খাবে বিজেপি। দীর্ঘ তিন-চার মাস ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরার হিড়িক পড়েছে। বিজেপিতেও যোগদান হচ্ছে, তার তুলনায় তৃণমূলে ফেরার সংখ্যা বেশি। তাই বিপ্লব মিত্র, প্রশান্ত মিত্র, হুমায়ুন কবীরের পথ ধরে শোভনও ফিরতে পারেন। ফিরতে পারেন বৈশাখীও।
মমতা বন্দ্যোপাধ্যায় একুশে জুলাইয়ের ভার্চুয়াল সমাবেশ থেকে আহ্বান জানিয়েছিলেন, যাঁরা মনে করেন ভুল করে বিজেপিতে গিয়েছেন, তাঁরা চাইলে ফিরে আসতে পারেন। তৃণমূলের দরজা তাঁদের জন্য খোলা রয়েছে। তারপর বিপ্লব মিত্র, প্রশান্ত মিত্র, হুমায়ুন কবীরদের মতো অনেকেই ফিরে এসেছেন তৃণমূলে।

6 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here