মমতার এক চালে মাত অশোক ভট্টাচার্যে ! রাজ্য রাজনীতিতে কি বড় চমকের অপেক্ষা ?মমতার এক চালে মাত অশোক ভট্টাচার্যে ! রাজ্য রাজনীতিতে কি বড় চমকের অপেক্ষা ?

0
682

মমতার এক চালে মাত অশোক ভট্টাচার্যে ! রাজ্য রাজনীতিতে কি বড় চমকের অপেক্ষা ?

BAHRS GLOBAL NEWS, 27 MAY 2020
অনুশিবা সেন, জলপাইগুড়ি : করোনার আবহে পিছিয়ে গিয়েছে পুরভোট। ঠিক সেই সময়েই প্রশাসক পদ নিয়ে যে খেলাটা খেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে, কুপোকাত হয়ে গেলেন ‘উত্তরবঙ্গের মুখ্যমন্ত্রী’ও। অশোক ভট্টাচার্যের মতো পোড়খাওয়া রাজনীতিবিদও নতি স্বীকার করলেন মমতার ধুরন্ধর রাজনীতির কাছে। সামান্য এক বোড়ের চালেই মাত দিলেন তিনি।
শিলিগুড়ির সদ্য প্রাক্তন মেয়র তথা বাম সরকারের আমলের পুরমন্ত্রী অশোক ভট্টাচার্য উত্তরবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবেও পরিচিত হতেন একটা সময়। কোনও সন্দেহ নেই তিনি এক পোড়খাওয়া রাজনীতিবিদ। তাঁর মতো হেভিওয়েটও মমতার প্রতি নরম হয়ে গেলেন, স্রেফ একটা চালে। তিনি তৃণমূলের বিরুদ্ধে পান থেকে চুন খসলে রে রে করে উঠতেন, তিনি এখন মুখে কুলুপ এটেছেন।
রাজ্যের তৃণমূল সরকারের তরফে সিপিএমের মেয়রের নাম প্রশাসক পদে প্রস্তাব করা হয়। তারপর দীর্ঘ টালবাহানার পর অশোক ভট্টাচার্য প্রশাসক পদ গ্রহণ করেন। শিলিগুড়ির মেয়র প্রশাসক হয়েই শাসক তৃণমূলের বিরুদ্ধে নরম সুরে কথা বলছেন। তা নিয়েই রাজ্য রাজনীতিতে জল্পনার পারদ চড়েছে। মমতা এক চাল দিয়েই বিরোধী কণ্ঠ হরণ করে নিয়েছেন। এখন আর ট্যাঁ-ফুঁ করতে পারছেন না অশোক ভট্টাচার্য। তাঁর
তৃণমূলের প্রতি এই দুর্বলতার পিছনে অন্য কারণও খুঁজতে শুরু করে দিয়েছে রাজনৈতিক মহল।
দলের সিদ্ধান্তের পরিপন্থী হওয়া সত্ত্বেও তিনি প্রশাসক পদ নেওয়ায় সমালোচনার মুখে পড়তে হয় সিপিএমকে। সেটা নিয়ে এখন আর কোনও ছুঁৎমার্গ নেই, এখন আলোচনা তৃণমূলের প্রতি অশোক ভট্টাচার্যের নরম ও সহিষ্ণু মনোভাব নিয়ে।
অশোক ভট্টাচার্য বলেন, ওসব রটনা করা যাদের কাজ, তারা করুক। আমার লড়াই তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে একইভাবেই থাকবে। মনে রাখতে হবে এখন লড়াই শুধু করোনার বিরুদ্ধে। করোনা পরিস্থিতির জেরেই পুরসভার প্রশাসক পদে বসেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here