ভয়ঙ্কর দেশের দৈনিক করোনা সংক্রমণ, ৭০ হাজার ছুঁই ছুঁই ! লকডাউনের প্রস্তুতি শুরু মহারাষ্ট্রে

3
190

সুচশ্মিতা দেবশর্মা, নয়া দিল্লি : দেশের করোনা সংক্রমণের গতিপথ ফের ভয়ঙ্কর দিকে এগোতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬৮,০২০ জন। করোনা সংক্রমণে মারা গিয়েছে ২৯১ জন। লকডাউনের মতো কড়া নিয়মের পথে হাঁটার চিন্তাভাবনা শুরু করে দিয়েছে মহারাষ্ট্র সরকার।

ফের বাড়তে শুরু করেছে দেশের করোনা সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছুঁই ছুঁই। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬৮,০২০জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,২০,৩৯,৬৪৪ জন। দেশে বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও। গতকালের চেয়ে অনেকটাই বেড়েছে অ্যাক্টিভ রোগী। সেই সংখ্যাটা আজ ৫,২১,৮০৮। একই সঙ্গে করোনা সংক্রমণে মৃত্যুও বাড়ছে দেশে। করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২৯১ জন। রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে এখন হয়েছে ১,৬১,৮৪৩ জন।

করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। মুম্বইয়ে করোনা সংক্রমণ হঠাৎ করেই অনেকটা বেড়ে গিয়েছে। শুধু মহারাষ্ট্রতেই দৈনিক করোনা সংক্রমণ ৪০,০০০ ছাড়িয়েছে। করোনা সংক্রমণ রুখতে লকডাউনের মতো কড়া নিয়ম জারি করার ভাবনা চিন্তা শুরু করে দিয়েেছ মহারাষ্ট্র সরকার। এদিকে বাংলাতেও করোনা সংক্রমণ বাড়তে শুরু করে দিয়েছে। বাংলায় দৈনিক করোনা সংক্রমণ প্রায় ৯০০ ছুঁই ছুঁই। আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে রাজ্যে।

এই পরিস্থিতিতে করোনা টিকাকরণের উপ জোর দিয়েছে মোদী সরকার। এখনও পর্যন্ত ৬,০৫,৩০,৪৩৫ জনের করোনা টিকাকরণ হয়েছে। ১ এপ্রিল থেকে ৪৫ বছরের বেশি বয়সীদেরও করোনা টিকাকরণ করা হবে সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। এদিকে গবেষকরা জানিয়েছেন সেকেন্ড ওয়েভ আরও ভয়ঙ্কর হবে দেশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here