ভিডিওকনফারেন্সে অংশ নিলেন প্রধানমন্ত্রী মোদী , লকডাউনে নিয়ে কী জানালেন !

0
242

ভিডিওকনফারেন্সে অংশ নিলেন প্রধানমন্ত্রী মোদী , লকডাউনে নিয়ে কী জানালেন !

BAHRS GLOBAL NEWS, 11 APR 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়াদিল্লি : ভিডিওকনফারেন্সে অংশ নিলেন প্রধানমন্ত্রী মোদী। করোনা ভাইরাস লকডাউন তিনি তিনি আলোচনা করেন। ২৪ মার্চ জাতীর উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী ২১ দিনের লকডাউনের কথা ঘোষণা করছিলেন। যার শেষ হতে চলেছে ১৪ এপ্রিল মধ্য রাতে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী সেই লকডাউন বাড়ানো হবে বলে ইঙ্গিত দিয়েছেন। সে বিষয়ে ঘোষণা করার আগে এই বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ।
ওড়িশা ও পঞ্জাব সরকার সেই রাজ্যে লকডাউনের সময়সীমা আপাতত ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। লকডাউনের মেয়াদ বাড়ানোর দাবি করেছে বেশ কয়েকটি রাজ্য। সেইসব রাজ্যগুলির মধ্যে রয়েছে উত্তর প্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, কর্নাটকের মতো রাজ্যগুলি লকডাউনের মেয়াদ বৃদ্ধির দাবি করে বলেছে, লকডাউন বাড়ানো হলে পরিস্থিতির মোকাবিলা করা সহজ হবে। এই তালিকায় রয়েছে রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, পণ্ডিচেরীও।
শনিবারের এই বৈঠকের আগে বুধবার রাজনৈতিক দলগুলির লোকসভা ও রাজ্যসভার নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন। সেখানে তিনি লকডাউন ১৪ এপ্রিল না তোলার ব্যাপারে ইঙ্গিত করেছিলেন।
মুখ্যমন্ত্রীদের উদ্দেশে তিনি বলেন, দেশে করোনা ভাইরাসের মোকাবিলায় রোড ম্যাপ তৈরিতে সাহায্যের জন্য। বৈঠকে দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন প্রধানমন্ত্রী।
ইতিমধ্যেই ভারতের আক্রান্তের সংখ্যা ৭ হাজার ছাড়িয়ে দিয়েছে। ৭৪৪৭ জন আক্রান্তের মধ্যে ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৪৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। গত ২৪ ঘন্টায় সারা দেশে ১০৩৫ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। মারা গিয়েছেন ৪০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here