ভারতে নতুন করে করোনা আক্রান্ত ১.৬৯ লাখ ! লকডাউন বেশ কিছু রাজ্যে ! বাড়ল মৃতের সংখ্যা

2
477

অমিত শর্মা, নয়া দিল্লি : ভারতে করোনাভাইরাস সংক্রমণ লাগামছাড়া। একদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১,৬৯,০০০ জন। যা গতকাল ছিল ১,৫২,৮৭৯ জন। করোনায় আক্রান্ত হয়ে বেড়েছে মৃতের সংখ্যাও। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৩৯ জনের। এই দিকে একাধিক সংক্রামণ রাজ্য গুলি, মহারাষ্ট্র, দিল্লি, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ ও কর্ণাটকে আগামীকাল থেকে লকডাউন সহ নিষেধাজ্ঞা জারি হয়েছে।

রাজ্যের নিষেধাজ্ঞায় রয়েছে, উত্তরপ্রদেশে ধর্মীয়ে স্থানে ৫ জনের বেশি প্রবেশ করতে পারবেন না। অফিসে ৫০ শতাংশ নিয়ে কাজ করতে হবে। মধ্যপ্রদেশে ১১ জেলায় সপ্তাহান্তে লকডাউন জারি করা হয়েছে। কর্ণাটকের ৭ শহরে ১০ দিনের জন্য নাইট কার্ফু জারি করা হয়েছে। রাত ১০ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত চলবে ১৪৪ ধারা। 

এছাড়াও লাগামছাড়া করোনার রাশ টানতে মহারাষ্ট্রে কঠোর লকডাউন জারির ইঙ্গিত দিয়েছেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, লকডাউন জারি করলে সমাজের বিভিন্ন অংশের জীবনজীবিকার ওপর প্রভাব পড়বে। সেই সমস্ত অংশের মানুষের জন্য আর্থিক প্যাকেজ চূড়ান্ত করতে আজ বৈঠক করবেন উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার।

এই দিকে দিল্লিতে শনিবার মধ্য রাতে জরুরি অবস্থায় অরবিন্দ কেজরিওয়াল  দিল্লি সরকার নতুন নির্দেশিকা জারি করেছে, পরবর্তী আদেশ অবধি সমস্ত সামাজিক, রাজনৈতিক, ক্রীড়া, বিনোদন, সাংস্কৃতিক ও ধর্মীয় সমাবেশ নিষিদ্ধ। এছাড়াও সমস্ত সিনেমা, থিয়েটার এবং মাল্টিপ্লেক্সগুলিকে তাদের আসন সংখ্যা ৫০ শতাংশ পর্যন্ত খোলার অনুমতি দেওয়া হবে। বন্ধ থাকবে সুইমিং পুল। দিল্লি মেট্রো এবং ডিটিসি এবং ক্লাস্টার বাসগুলি ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করবে। কলেজ, কোচিং প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। বিয়ে তে আমন্ত্রিত করতে হবে ৫০ শতাংশ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here