ভবানীপুরে রেশন দোকানে আচমকাই মমতার সারপ্রাইজ ভিজিট! এরপর কি হলো দেখুন

0
255

ভবানীপুরে রেশন দোকানে আচমকাই মমতার সারপ্রাইজ ভিজিট! এরপর কি হলো দেখুন

BAHRS GLOBAL NEWS, 18 APR 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : শুক্রবার বিকেলে ভবানীপুরে রেশন দোকানে আচমকাই ভিজিট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেশন বন্টন নিয়ে বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসার পরেই মন্ত্রিসভার বৈঠকে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক কে ক্ষোভের কথা জানান। মন্ত্রিসভার বৈঠকে খাদ্যসচিব মনোজ আগওয়ালকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। বহাল করা হয় নতুন খাদ্যসচিব পারভেজ আহমেদ সিদ্দিকীকে। দায়িত্ব নিয়েই মুখ্যমন্ত্রীর নির্দেশে তিনি গণবন্টনে কোনও অভিযোগ যাতে কানে না আসে সেদিকে সজাগ দৃষ্টি রাখছেন।

শুক্রবার নবান্নে জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে মুখ্যমন্ত্রী বৈঠক করেন। বৈঠক শেষই তিনি বেরিয়ে পড়েন সারপ্রাইজ ভিজিটে। কলকাতার ভবানীপুরে এক রেশন দোকানে ঢুকে খোঁজখবর নেন। কাজকর্ম কেমন চলছে তা খতিয়ে দেখেন। কথা বলেন রেশন ডিলারের সঙ্গেও। দূর থেকেই স্থানীয়দের সঙ্গেও কথা বলেন মমতা। মাস্ক বিলি করেন।
নবান্নে সাংবাদিক বৈঠকে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রেশনের চাল সরকার কেনে কৃষকদের কাছ থেকে। তাই রেশন দোকান নিয়ে চিন্তা করার কোনও কারণ নেই। ৯০ শতাংশ মানুষ এক মাসের চাল পেয়েছেন। কিন্তু নির্দেশ সত্ত্বেও ১০ শতাংশ মানুষ অর্ধেক রেশন পেয়েছেন। একারণে নতুন খাদ্যসচিব নিয়োগ করা হচ্ছে। ৬ মাস বিনামূল্যে রেশন দেওয়া হবে। এক মাসের চাল একসঙ্গে রেশনে দিয়ে দেওয়া হবে। যারা অর্ধেক চাল পেয়েছেন, তাঁরা বাকিটা পেয়ে যাবেন বলে আশ্বস্ত করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here