বড় খবর : রাজ্যের নতুন মুখ্যসচিব পদে আলাপন বন্দোপাধ্যায় !

5
315

বড় খবর : রাজ্যের নতুন মুখ্যসচিব পদে আলাপন বন্দোপাধ্যায় !

পিয়ালী সিনহা , কলকাতা : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, বর্তমান মুখ্যসচিব রাজীব সিনহা ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করবেন। তাঁর জায়গায় রাজ্যের মুখ্যসচিব পদের দায়িত্ব নিলেন বর্তমান স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এই রদবদলে নতুন স্বরাষ্ট্রসচিব হবেন বর্তমান অর্থসচিব এইচ কে দ্বিবেদী।
নতুন অর্থসচিব হবেন মনোজ পন্থ। কে এই আলাপন বন্দ্যোপাধ্যায় ? তিনি হলেন ১৯৮৭ সালের ব্যাচের আইএএস অফিসার। মুখ্যমন্ত্রী নানা সমস্যায় তাঁকে গুরুদাযিত্ব দিয়েছেন এবং প্রতিটি দায়িত্বই তিনি যথাযোগ্যভাবে পালন করেছেন।
আলাপন স্বরাষ্ট্রসচিব হওয়ার আগে তিনি বিভিন্ন দপ্তরে কাজ করেছেন। তার আগে রাজ্যের সবচেয়ে বড় তিনটি জেলা হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর ২৪ পরগনার জেলা শাসক ছিলেন তিনি। সামলেছেন কলকাতা পুরসভার কমিশনারের দায়িত্বও।
পরিবহণ, তথ্য ও সংস্কৃতি, ক্ষুদ্র ও কুটিরশিল্প ইত্যাদি দপ্তরের সচিবও ছিলেন। এমনকি, রাজ্য নির্বাচন কমিশনার হিসেবে কাজের অভিজ্ঞতাও রয়েছে তাঁর। বিভিন্ন পরিস্থিতিতে এরকম নানারকম দায়িত্ব পালনের অভিজ্ঞতা নবান্নের বর্তমান আধিকারিকদের মধ্যে তাঁর মতো আর কারও নেই।

5 COMMENTS

  1. гидра, конечно, обеспечивает секретность в сети, но тем не менее, этой защищенности недостаточно и заниматься с платформой с обычного интернет-браузера невозможно. При открытии проекта через обыкновенный для вас интернет-браузер провайдер проследит все проекты, на которые вы заходили, и настолько сомнительная активность заинтересует органы правопорядка. Вследствие этого следует поразмышлять о особой защищенности.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here