বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা

0
465

অনুশিবা সেন : কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস। আজও বিকেল থেকে একাধিক জেলায় ঝড়-বৃষ্টি হবে বলে জানিয়েছে হায়া অফিস। গতকাল শহরে বৃষ্টি না হলেও একাধিক জেলায় বৃষ্টি হয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে আজও ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গতকাল কলকাতায়ঝড়-বৃষ্টি না হলেও জেলা গুলিতে ঝড়-বৃষ্টি হয়েছে। শহরে বৃষ্টি হলেও একটা ভ্যাপসা গরম রয়ে গিয়েছে। আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মে মাসে যে গরমটা পড়ার কথা সেটা এখনও পর্যন্ত দেখা যাচ্ছে না রাজ্যে।

সোমবার কলকাতা সহ হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কোথাও কোথাও আবার ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী চার পাঁচদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে একই রকম আবহাওয়া থাকবে। অর্থাৎ ঝড়বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কমলা সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের একাধিক এলাকায়। দুই দিনাজপুর ও মালদা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের একাধিক জায়গায় ঝড়-বৃষ্টি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here