বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ২৭ লক্ষ, মৃত ১ লক্ষ ৮৮ হাজারের বেশি মানুষ !

0
140

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ২৭ লক্ষ, মৃত ১ লক্ষ ৮৮ হাজারের বেশি মানুষ !

BAHRS GLOBAL NEWS, 24 APR 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়াদিল্লি : করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২৭ লক্ষে গিয়ে পৌঁছল। নতুন করে গত ২৪ ঘন্টায় ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬১ হাজারের বেশি মানুষ এবং গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ৪৭৯১ জন। এই মুহূর্তে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজার ৮৫৭ জন।
শুধু মার্কিন যুক্তরাষ্ট্রে এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৪৮ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘণ্টায় প্রাণ গিয়েছে ১২৬৬ জনের বেশি মানুষের। এছাড়া সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪৩১ জন।
শুধুমাত্র ইউরোপে আক্রান্ত প্রায় ১২ লক্ষ মানুষ। এবং ইউরোপ জুড়ে প্রাণ গিয়েছে ১ লক্ষ ১৪ হাজারের বেশি মানুষের। তার পরেই রয়েছে উত্তর আমেরিকা। সেখানে আক্রান্ত প্রায় সাড়ে ৯ লক্ষ মানুষ। এবং প্রাণ গিয়েছে ৫২ হাজারের বেশি মানুষের।
স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি এবং যুক্তরাজ্য ইংল্যান্ডে আগেই আক্রান্তের সংখ্যা এক লক্ষ পেরিয়ে গিয়েছিল। এদিন সেই তালিকায় নতুন দেশ হিসেবে যুক্ত হয়েছে তুরস্কের নাম। সেদেশে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১ হাজার ৭৯০ জন।
স্পেনে মারা গিয়েছেন ২২ হাজার ১৫৭ জন, ইতালিতে ২৫ হাজার ৫৪৯ জন, ফ্রান্সে ২১ হাজার ৮৫৬ জন, যুক্তরাজ্য ইংল্যান্ডে ১৮ হাজার ৭৩৮ জন।
এশিয়ার দেশগুলির মধ্যে ইরানে সবচেয়ে বেশি ৫৪৮১ জন, চিনে ৪ হাজার ৬৩২ জন, তুরস্কে ২৪৯১ জন, ভারতে ৬৮৬ জন ও ইন্দোনেশিয়ায় ৬৪৭ জনের প্রাণ গিয়েছে এই ভাইরাসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here