বিনামূল্যে রাজ্যবাসীকে ভ্যাকসিন দিতে চায় সরকার পুলিশ ও স্বাস্থ্যকর্তাদের চিঠি মুখ্যমন্ত্রী মমতার!

0
72

পিয়ালী সিনহা, কলকাতা : বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিঠিতে লিখেছেন, আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনা মুল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে। আগে প্রথম সারির করোনা যোদ্ধাদের ভ্যাকসিন দেওয়া হবে।

রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দিতে চায় সরকার। বিভিন্ন জেলার পুলিশ ও স্বাস্থ্যকর্তাদের লেখা চিঠিতে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। চিঠির শেষে প্রত্যেককে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই চিঠি পৌঁছেছে বিভিন্ন জেলার পুলিশ ও স্বাস্থ্যকর্তাদের কাছে। ব্রিটেন, আমেরিকা, জার্মানি সহ বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি, ভারতেরও শুরু হতে চলেছে টিকাকরণ।

আগামী ১৬ জানুয়ারি, শনিবার দেশে শুরু হবে করোনার টিকাকরণ। শনিবার প্রধানমন্ত্রীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের বৈঠকে নেওয়া হয় সিদ্ধান্ত। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, বাংলায় ভ্যাকসিনেশনের জন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে নথিভুক্ত করা হয়েছে ৭ লক্ষ জনের নাম। এর মধ্যে এসএসকেএম হাসপাতাল থেকে ১০ হাজার জনের নাম নথিভুক্ত হয়েছে।

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের তালিকায় রয়েছে ৭ হাজার কর্মীর নাম। ৭ থেকে ১০ দিনের মধ্যে নেওয়া হয়েছে টিকাকরণের পরিকল্পনা। আগামী সোম অথবা মঙ্গলবার রাজ্যে করোনো ভ্যাকসিন কোভিশিল্ড আসার সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে বিষয়টি আরও স্পষ্ট হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here