বিদায়ী প্রেসিডেন্টকে ঠেকাতে সামরিক কর্তাদের সঙ্গে বিশেষ বৈঠক ! পরমাণু হামলার কথা ভাবনায় ট্রাম্প !

0
130

অমিত শর্মা, নয়া দিল্লি : বিদায়ী প্রেসিডেন্টকে ঠেকাতে সামরিক কর্তাদের সঙ্গে বিশেষ বৈঠক। তাই এবার বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পকে ‘যা ইচ্ছে তা করা’ থেকে বিরত রাখতে এবার সামরিক বাহিনীর আধিকারিকদের সঙ্গে আলোচনা শুরু করলেন মার্কিন রাজনীতিবিদরা। জানা গিয়েছে কংগ্রেসের নিম্নকক্ষের স্পিকার ন্যান্সি পেলোসি আশঙ্কা প্রকাশ করেছেন, ট্রাম্প পরমাণু হামলা চালাতে পারেন।

জয়েন্ট চিফস চেয়ারম্যান মার্ক মিলির সঙ্গে কথা বলেছেন ন্যান্সি পেলোসি। এই বিষয়ে ন্যান্সি পেলসির স্পষ্ট বক্তব্য, প্রেসিডেন্ট হিসাবে নিজের কার্যকালের শেষ পর্যায়ে এসে ভারসাম্যহীন হয়ে গিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তাই প্রেসিডেন্ট যাতে সামরিক সংঘাত শুরু না করতে পারেন অথবা পারমানবিক অস্ত্রভাণ্ডারের লঞ্চকোড ব্যবহার করে পারমানবিক হামলার নির্দেশ দিতে না পারেন।

সে বিষয়ে সমস্ত সতর্কতা নেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে শীর্ষ সামরিক আধিকারিকদের সঙ্গে। উল্লেখ্য, কয়েকদিন আগেই নির্ধারিত সূচি অনুযায়ী কংগ্রেসের যৌথ অধিবেশনে প্রেসিডেন্সিয়াল নির্বাচনে জয়ের শংসাপত্র পান জো বাইডেন। ২০ জানুয়ারি অ্যামেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন তিনি। কিন্তু তাঁর শংসাপত্র পাওয়া নিয়ে উত্তাল হয়ে ওঠে ক্যাপিটল চত্বর৷ ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা করেন ট্রাম্প সমর্থকরা৷ মৃত্যু হয় চার জনের৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here