বিজেপির ভোট কাটতে বঙ্গ উপনির্বাচনে দিলীপ গড়ে এবার প্রার্থী দিল শিবসেনা

0
52

বিজেপির ভোট কাটতে বঙ্গ উপনির্বাচনে দিলীপ গড়ে এবার প্রার্থী দিল শিবসেনা

BAHRS GLOBAL NEWS, 16 NOV 2019
নিজস্ব সংবাদদাতা, কলকাতা : বিজেপির ভোট কাটতে খড়গপুর উপনির্বাচনে পার্থি দিল শিবসেনা। ওই কেন্দ্রের প্রার্থী হিসেবে দেবায়ন পতির নাম ঘোষণা করা হয়েছে। পেশায় ব্যবসায়ী বাছর ৩৪-এর দেবায়ন দীর্ঘদিন ধরেই শিবসেনার সদস্য বলে জানা গিয়েছে।

আগামী ২৫ নভেম্বর রাজ্যের তিনটি কেন্দ্রে উপনির্বাচন। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ ,নদিয়ার করিমপুর এবং পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সদরে উপনির্বাচনের ভোটগ্রহণ হতে চলেছে ওই দিন। এই তিনটি আসনের মধ্যে গতবার বিজেপির দখলে ছিল খড়গপুর।

শিবসেনার রাজ্য মুখপাত্র অশোক সরকার বলেন,”২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১৭ টি কেন্দ্রে আমাদের প্রার্থী ছিল। কিন্তু বিধানসভা ভিত্তিক নির্বাচনে আগে লড়া হয়নি। খড়গপুর উপনির্বাচন দিয়েই শুরু। আগামী পুরসভা ও একুশের বিধানসভা নির্বাচনে প্রার্থী দেওয়া হবে।

কিন্তু উল্লেখ্য বিষয়, লড়াইয়ের জন্য তিনটি কেন্দ্রের মধ্যে খড়গপুরকেই কেন টার্গেট করল শিবসেনা ? রাজনৈতিক মহল মনে করছে, মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনার বিবাদই এর বড় কারণ। বানিজ্যনগরীতে দুই দল জোট গড়ে বিধানসভা ভোটে লড়েও সরকার গড়তে পারেনি। দু-দলের মধ্যে সম্পর্ক ভেঙে গিয়েছে। এনডিএ থেকে বেরিয়ে এসেছে শিবসেনা।

এই মুহূর্তে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি রয়েছে। আর এই অবস্থার জন্য পুরোপুরি বিজেপিকেই দুষছে শিবসেনা। বঙ্গ শিবসেনা সূত্রে খবর, এ রাজ্যে বিজেপিই তাদের মূল টার্গেট। সেকারণেই এখানে প্রার্থী দেওয়ার জন্য খড়গপুরের মতো বিজেপির শক্ত ঘাটিকে বেছে নেওয়া হয়েছে। রাজনৈতিক মহলের মত, শিবসেনা এখানে জিততে পারবে না ঠিকই কিন্তু তারা বিজেপির ভোট কাটবে। যা সুবিধে করে দেবে তৃণমুলকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here