বিজেপির বিরুদ্ধে প্রচারাভিযান সাফল্য তৃণমূলের, বিজেপিকে পাঁচ লক্ষের ধাক্কা প্রশান্ত কিশোরের !

0
313

বিজেপির বিরুদ্ধে প্রচারাভিযান সাফল্য তৃণমূলের, বিজেপিকে পাঁচ লক্ষের ধাক্কা প্রশান্ত কিশোরের !

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : ২০২১-এর বিধানসভা ভোটের আগে তৃণমূলের পক্ষ থেকে ডিজিটাল ক্যাম্পেনে ঝড় তুলতে নয়া অভিযান শুরু করেছেন প্রশান্ত কিশোর। সেই অভিযানে ব্যাপক সাড়া পেলেন মাত্র তিন দিনেই। নয়া অস্ত্রে শান দিয়ে নিত্যনতুন কৌশল রচনায় আবারও টেক্কা দিলেন প্রশান্ত কিশোর। একুশের আগে ডিজিটাল প্রচারে বিজেপিকে মাত দিয়ে অনেকটাই এগিয়ে গেল তৃণমূল।
প্রশান্ত কিশোরের ভাবনায় তৃণমূল সম্প্রতি একুশের আগে যে ডিজিটাল লড়াইয়ে নেমেছে তার নাম দেওয়া হয়েছে “বিজেপি থেকে নিজেকে নিরাপদে রাখুন” বা “মার্ক ইয়োর সেল্ফ ফ্রম বিজেপি”। এই প্রচার ভাবনায় স্বল্পদিনেই ব্যাপক সাড়া পড়েছে রাজ্যে। প্রায় ৫ লক্ষ মানুষ সাড়া দিয়েছেন মাত্র তিন দিনেই।
প্রশান্ত কিশোর এই ভাবনাকে বাস্তব রূপ দিতে একটি ওয়েবসাইট খুলেছেন। তা হল- www.savebanlafrombjp.com। এই ওয়াবসাইট খুললেই লেখা আসছে ‘আপনি কি ঘৃণার বিরুদ্ধে?’ সেখানে ‘হ্যাঁ’ ক্লিক করলেই আপনি সুরক্ষিত হয়ে গেলেন বিজেপি থেকে। এই ওয়েটসাইটে রয়েছে বিজেপির বিরুদ্ধে নানা খবরের কোলাজ। বেশ কিছু ভিডিও রয়েছে ওয়েবসাইটে।
এই লিঙ্কটি ফেসবুক, টুইটার, হোয়াটস অ্যাপে শেয়ার করার অপশনও রয়েছে। তা করছেনও হাজার হাজার মানুষ। তৃণমূলের দাবি ফেসবুক গ্রুপে যুক্ত হয়েছেন ৮২ হাজার সদস্য। ১ থেকে ৩৫ বছর বসয়ীদের বেশি সমর্থন পেয়েছে এই অভিনব প্রচার উদ্যোগ। মাত্র তিনদিনে এই ব্যাপক সাড়া পাওয়ার পর তরতরিয়ে এগিয়ে চলেছে প্রচার
এই প্রচার মাধ্যমে তৃণমূলের দাবি, বিজেপি বিভাজন, স্বৈরতন্ত্র, অসাম্য ও পছন্দের স্বাধীনতাকে ধ্বংস করছে। প্রান্তিক ও মহিলাদের উপরে হিংসায় প্ররোচনা দিচ্ছে। বিজেপির এই ধরনের কৌশলের বিরুদ্ধে বাংলা। বাংলার জনগন চায় শান্তি। তাঁরা বিভাজন চায় না। চায় না অসাম্য। তাই বিজেপি থেকে সুরক্ষিত থাকাই শ্রেয়।
ভোটের লড়াই গণতান্ত্রিক পদ্ধতিতে হওয়া উচিত। কিন্তু বিজেপি সেই পথে না হেঁটে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে মানুষকে। বস্তুত বিপর্যয়ের একটা রূপ তুলে ধরা হচ্ছে। এই ভাবনা থেকেই তৃণমূল বিজেপির বিরুদ্ধে একটি নতুন পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দল এবার স্লোগান তুলেছে বিজেপিকে বিপর্যয়ের নামান্তর মনে করে।
প্রশান্ত কিশোরের পরিকল্পনায় তৃণমূল সোশ্যাল মিডিয়ায় নতুন ক্যাম্পেন শুরু করেছে। ‘মার্ক ইওরসেল্ফ সেফ ফর্ম বিজেপি’ অর্থাৎ নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত রাখুন। এই হচ্ছে তৃণমূলের স্লোগান। এই স্লোগান তুলেই জনমত তৈরি করতে চাইছে তৃণমূল কংগ্রেস। আর এই কাজের দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছে প্রশান্ত কিশোরের সংস্থা আই প্যাক।
প্রশান্ত কিশোর আগে ‘দিদিকে বলো’, ‘বাংলার গর্ব মমতা’, ‘বাংলার যুবশক্তি’ প্রচার অভিযানে ব্যাপক সাড়া পেয়েছেন। এবার ‘মার্ক ইওর সেল্ফ সেফ ফর্ম বিজেপি’ -এই নয়া স্লোগান তুলে প্রচার শুরু করেছে তৃণমূল। ‘বাংলার গর্ব মমতা’, ‘দিদিকে বলো’ ইত্যাদি পেজে শেয়ার করে নয়া অভিযানে ঝড় তুলতে বদ্ধপরিকর টিম পিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here