বাড়ল ভাতা, সাথে নয়া ভাতার ঘোষণা ফের কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় !

10
462

পিয়ালী সিনহা , কলকাতা : ভিআরপি, প্রাণিবন্ধু ও প্রাণিমিত্র কর্মীদের জন্য নবান্ন থেকে ভাতা বাড়ানোর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তারিসাথে দুয়ারের সরকার প্রকল্পে কাজ করছেন যেসব কর্মীরা তাদের জন্যেও বিশেষ টিফিন ভাতার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ৷ সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলন চলাকালীন সরকারি কর্মচারীদের দুয়ারে সরকার প্রকল্পের কাজ করার জন্য ভূয়সী প্রশংসা করেন তিনি।

পাশাপাশি টিফিন বাবদ বিশেষ ভাতা দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, খুব ভাল করেছেন আমার সরকারি কর্মচারী ভাইবোনেরা। বিডিও থেকে শুরু করে, এসডিও,এডিএম থেকে শুরু করে, ডিএম থেকে শুরু করে, আইসি থেকে শুরু করে, এসপি থেকে শুরু করে সবাই।

আমার লাইন ডিপার্টমেন্ট থেকে শুরু করে সমস্ত সরকারি কর্মচারী ভাইবোনেরা খুব ভাল কাজ করেছেন এবং আমার উচ্চপদস্থ আধিকারিকরা থেকে শুরু করে মুখ্যসচিবের নেতৃত্বে সব প্রিন্সিপাল সেক্রেটারিরা – দুর্দান্ত কাজ করেছেন। যে সব সরকারি কর্মচারী এবং বিভিন্ন সংস্থার স্বেচ্ছাসেবকরা এই ক্যাম্পে কাজ করছেন দিন থেকে রাত, কর্মসূচি শেষ হয়ে গেলে তাঁদের একটি শংসাপত্র তো দেবই।

একইসঙ্গে ঠিক করেছি, তাঁদের দু’মাস ৫,০০০ টাকা করে টিফিন অ্যালোয়েন্স দেব। কারণ তাঁরা সকাল থেকে রাজ পর্যন্ত কাজ করছেন, তাই তাঁরা পান, সেটা আমরা চাই। এছাড়াও প্রাণী বন্ধু ও প্রাণী মিত্র হিসেবে কাজ করেন যেসব কর্মীরা তাদেরও ভাতা বাড়িয়ে ১৫০০ টাকা থেকে ৩০০০ টাকা করে দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ৷ এছাড়া ভিলেজ রিসোর্স পার্সন অর্থাৎ ভিআরপি কর্মীদের জন্য এদিন মাসিক ভাতার ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ বলেন, ‘ওরা অনেকদিন ধরেই ৩০ দিনের ভাতার কথা বলে আসছিল ৷

ওদের দাবি মেনে ৩০ দিনের জন্য ৫২৫০ টাকা করে দিলাম ৷ একেবারে দরজায় গিয়ে জনতার হাতে সুবিধা তুলে দেওয়ার উদ্যোগ নিয়েই দুযারে সরকার প্রকল্প নিয়ে ব্যাস্ত রাজ্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘২০ ডিসেম্বর পর্যন্ত দুয়ারে সরকার কর্মসূচির জন্য এক কোটি ১২ লক্ষেরও বেশি মানুষ ১১,০৫৬ টি শিবিরে উপস্থিত হয়েছেন।

10 COMMENTS

  1. hydra официальный сайт достаточно обширный, в целом, это одна из особо распространенных площадок в странах СНГ. Потому, если вам требуются определенные нелегальные группы товаров, тогда вы гарантированно разыщете их здесь.И немалое количество других товаров, какие относятся к таким обобщенным категориям. Кроме того, Гидра и ресурс площадки постоянно раскручиваются, он-лайн магазинов делается все больше, перечень изделий растет, поэтому, если здесь чего-то не было прежде, сможет появится сегодня.

  2. I’m very happy to discover this page. I need to
    to thank you for ones time just for thos fantastic read!
    I definitely really liked every little bit
    oof it and I have you bookmarked tto check out neew things in your blog.

  3. Thiis iss the perfect blog for anybody who hopes to find outt
    about this topic. You definitely put a brand new spin on a topic which haas been discussed forr decades.Wonderful stuff,
    just excellent!

  4. I think this is onee of the most important information for me.
    And i am glad reading your article. But wanna remark on feew genberal things, Thhe web site styl is perfect, the articles is really great!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here