বাসে করে এসে মধ্যরাতে মুম্বাই ফেরত পরিযায়ী শ্রমীক রায়গঞ্জ শহরে ঘুরে বেড়াচ্ছে ! কি বলল শুনুন

0
525

বাসে করে এসে মধ্যরাতে মুম্বাই ফেরত পরিযায়ী শ্রমীক রায়গঞ্জ শহরে ঘুরে বেড়াচ্ছে ! কি বলল শুনুন

BAHRS GLOBAL NEWS, 28 MAY 2020
নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জ : বুধবার মধ্য রাতে মুম্বাই থেকে সড়ক পথে বাসে করে এসে পরিযায়ী শ্রমীকেরা ঘরে ফিরবার জন্য অপেক্ষারত প্রায় ৪০ থেকে ৫০ জন রায়গঞ্জ শহরের প্রাণ কেন্দ্র পৌরসভার পাশেই কাউকে বসে কাউকে ঘুরে বেড়াতে দেখাগেল। তাঁদের জিজ্ঞেস করা হলে তাঁরা জানায় যে বাসে করে মুম্বাই থেকে এসেছে।

ইমরান হক নামের এক পরিযায়ী শ্রমীক জানায় পথে দুই যায়গায় টেস্ট হয়েছে তাঁদের। রায়গঞ্জ প্রবেশের পর টেস্ট হয়নি এখনো। আগামী কাল হাসপাতালে গিয়ে টেস্ট করাবো । অথচ ট্রেনে যেসকল পরিযায়ী শ্রমীকেরা ফিরছে আগে তাঁদের জেলা হাসপাতালে নিয়ে গিয়ে থার্মাল স্ক্যানিং ও লালারস সংগ্রহ করে ঠিকানা নিয়ে রেখে তাঁদের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা বলা হচ্ছে।
যদিও নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানিয়েছে ট্রেনে করে ৫ রাজ্য থেকে যে সকল পরিযায়ী শ্রমিকেরা ঢুকবে তাঁদের স্কুল বাড়ি কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলোক। কিন্তু প্রশ্ন হচ্ছে বুধবার রাতের এই পরিযায়ী শ্রমিকেরা নিজেরা হাসপাতালে গিয়ে টেস্ট করাবে বলে জানালেও সেটা স্বাস্থ্য দফতর বা প্রশাসনের কি জানা রয়েছে এদের কোভিড টেস্ট করা রয়েছে কিনা। ওই পরিযায়ী শ্রমিকদের বাড়ি জিজ্ঞাসা করা হলে জানায় সকলের বাড়ি রায়গঞ্জ থানার অন্তর্গত ভিটি গ্রামে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here